বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:০১ অপরাহ্ন

পুষ্টি ও খাদ্যতত্ব নিয়ে নার্সিং শিক্ষার্থীদের অংশগ্রহণে ফুড ফেয়ার চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মোঃ জাহাঙ্গীর হোসেন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩
  • ১০৭ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অংশগ্রহণে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত বিষয়ের উপর ফুড ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারী) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউট প্রাঙ্গণে এই ফুড ফেয়ারের আয়োজন করে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এ্যান্ড মিডওয়াইফারীর ৩৮তম ব্যাচের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা।
অনুষ্ঠানের উদ্বোধন করেন, চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ডা. মোসা. মতিয়ারা খাতুন। এসময় আরও উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আব্দুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউটের বিষয়ভিত্তিক শিক্ষক মমতাজ বেগম, মোসা. হাসিনা খাতুনসহ নার্সিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর ও শিক্ষার্থীরা।
চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউটের বিষয়ভিত্তিক শিক্ষক মমতাজ বেগম জানান, প্রতিবছর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের নিউট্রিশন অ্যান্ড ডায়েটেটিকস (পুষ্টি ও খাদ্যতত্ব) বিষয়ের ১০০ নম্বরের একটি পরীক্ষার অংশ হিসেবেই এই ফুড ফেয়ারের আয়োজন করা হয়। এই আয়োজনে হরেক রকম বাহারি খাবার তৈরি করে হাজির হয় শিক্ষার্থীরা। একেকটি দল একেক বিষয়ের উপর খাবার তৈরি করে নিয়ে আসে ফুড ফেয়ারে।
ফুড ফেয়ারে দ্বিতীয় বর্ষের ৫টি দল অংশগ্রহণ করেন। দলগুলো হলো- বডি বিল্ডিং ফুড, ফ্যাট রিচ ফুড, প্রটেকটিভ ফুড, মিনারেলস, এনার্জি এল্ডিং ফুড। নিউট্রিশন এ্যান্ড ডায়টেটিকস বিষয়ের আওতায় ১০০ নম্বরের ব্যবহারিক পরীক্ষার অংশ হিসেবে শিক্ষার্থীরা এই ফুড ফেয়ারে অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com