মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোমস্তাপুরে তামাক নিয়ন্ত্রণ আইন নিয়ে আলোচনা সভা স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা তোমাদের মানুষের মতন মানুষ হতে হবে : এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে মেয়র মোখলেস ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে জেলা প্রশাসনের আর্থিক সহায়তা ২ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি স্বদেশ বিচিত্রা সম্মাননায় ভূষিত হবেন ওয়ার্ল্ড ভিশনের পরিকল্পনা বিষয়ক কর্মশালার সমাপনী পাটচাষি সমাবেশ : উৎপাদনে ভূমিকা রাখায় ক্রেস্ট পেলেন ১০ চাষি পরীক্ষার ফল ভালো করলে সবই করে দেয়া হবে : শাহ নেয়ামতুল্লাহ কলেজে ওদুদ এমপি চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জাতের আম নিয়ে আম মেলা শিবগঞ্জে ভিজিএফের চাল পেল ৭৩৮৩৫টি অসহায় পরিবার

প্রধানমন্ত্রী :নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বশীলভাবে কাজ করতে হবে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১১৮৮ বার পঠিত

নিজস্ব সংবাদদাতা : নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও নীতি মেনে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৭ ডিসেম্বর) ফেনী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার যে আদর্শ, যে নীতি, সেই নীতি মেনে চলতে হবে। আজকে নির্বাচিত প্রতিনিধি হিসেবে সকলকে দায়িত্বশীলভাবে কাজ করতে হবে।ফেনী জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত খায়রুল বাশার মজুমদারকে এ অনুষ্ঠানে শপথ পড়ান প্রধানমন্ত্রী। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।প্রধানমন্ত্রী বলেন, সরকার ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে স্থানীয় সরকারগুলোকে শক্তিশালী করার পদক্ষেপ নিয়েছে। যে কারণে আমরা আইন করে এই জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ- প্রত্যেকটা স্তর সুবিন্যস্ত করে.. উন্নয়নের গতিটা যেন গ্রাম পর্যায়ে পৌছায়, সাধারণ মানুষের ঘরে ঘরে পৌছায়, একেবারে তৃণমূল মানুষের কাছে যেন উন্নয়নের ছোঁয়া যায়, অর্থাৎ স্বাধীনতার সুফল যেন গ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষ পায়, সেই লক্ষ্য নিয়েই কিন্তু আমরা কাজ করে যাচ্ছি।ফেনী জেলা পরিষদের নতুন চেয়ারম্যানকে প্রধানমন্ত্রী বলেন, জনগণের কল্যাণে কাজ করতে হবে। জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করতে হবে। দেশের মানুষের আস্থা, বিশ্বাস অর্জনে কাজ করতে হবে। কারণ আওয়ামী লীগ সেই সংগঠন, যে সংগঠন জাতির পিতা গড়ে তুলেছিলেন এবং যে সংগঠনের মাধ্যমে বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে যুদ্ধ করে বিজয় অর্জন করেছিল এই বাঙালি জাতি।যে কোনো অর্জনের পেছনে একটি শক্তির প্রয়োজন, সংগঠনের প্রয়োজন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সেই লক্ষ্য নিয়েই জাতির পিতা আওয়ামী লীগকে তিলে তিলে গড়ে তোলেন।সেই সংগঠন মানুষকে ঐক্যবদ্ধ করলে তারা জাতির পিতার ডাকে সাড়া দিয়ে অসহযোগ আন্দোলন ও সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে বিজয় অর্জন করে।তিনি বলেন, আমরা বিজয়ী জাতি। বিজয়ী জাতি হিসেবে বিশ্বে আমরা মাথা উঁচু করে চলতে চাই। জাতির পিতার আকাঙ্ক্ষা পূরণ করতে চাই। সেই কথা মাথায় রেখেই প্রতিটি নির্বাচিত প্রতিনিধি এবং সরকারি কাজে যারা নিয়োজিত, প্রত্যেকেই সেভাবে কাজ করবেন, যেন আমাদের দেশটা উন্নয়নের যেই গতিপথ আমরা সৃষ্টি করেছি, সেটা যেন অব্যাহত থাকে। আমরা যেন এগিয়ে যেতে পারি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com