শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

বরিশাল-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের সকল পদ থেকে পঙ্কজ দেবনাথকে অব্যাহতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩৫ বার পঠিত
বরিশাল-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের সকল পদ থেকে পঙ্কজ দেবনাথকে অব্যাহতি
ফাইল ফটো
বরিশাল সংবাদদাতা : বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথকে দলীয় সকল পদ থেকে অব্যাহতি দিয়েছে বাংলা‌দেশ আওয়ামী লীগ। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করেছে দল।
কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত আদেশে এই সিদ্ধান্ত জানানো হয়। রোববার ওই আদেশে সাক্ষর করেন বিপ্লব বড়ুয়া। যার অনু‌লি‌পি দল‌টির সভাপ‌তি ও সাধারণ সম্পাদক‌কেও দেওয়া হ‌য়ে‌ছে।
সোমবার বিষয়টি গণমাধ্যমে আসে। ওই আদেশে আগামী পনেরো দিনের মধ্যে পঙ্কজ নাথের লিখিত জবাব কেন্দ্রীয় দপ্তর বিভাগে জমা দিতে বলা হয়েছে।
অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস জানিয়েছেন, কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস‌্য পদ এবং আওয়ামী লীগের সকল পদ থেকে অব্যাহতি প্রদান করেছে দল। এই সংক্রান্ত নির্দেশনা আমরা পেয়েছি।
তিনি বলেন, গত চার বছরে মেহেন্দিগঞ্জে দলকে বিভক্ত করে নিজের বলয় সৃষ্টি করে পঙ্কজ নাথ নিজের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে দলীয় নেতা-কর্মীদের হত্যা, নির্যাতন, পঙ্গু করে দেওয়া, মিথ্যা মামলায় হয়রানি এবং স্থানীয় নেতাদের বিরুদ্ধে নানা ধরনের অপতৎপরতা চালিয়েছেন। বি‌ভিন্ন নির্বাচ‌নে তিনি নৌকার প্রার্থী‌দের বিপ‌ক্ষে কাজ ক‌রে‌ছেন। দ‌লের বিরু‌দ্ধে তার অপক‌র্মের শেষ নেই। সবশেষ ২৮ আগস্ট তার অনুসারীরা মে‌হে‌ন্দিগ‌ঞ্জে হাসপাতা‌লের ম‌ধ্যে ঢু‌কে ছাত্র ও যুবলী‌গের ৬ কর্মী‌কে কু‌পি‌য়ে জখম ক‌রে‌ছে। আর এসব কার‌ণেই কেন্দ্রীয় আওয়ামী লীগ এই সিদ্ধান্ত গ্রহণ ক‌রে‌ছে।

বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ বলেন, দলের পাঠানো অব্যাহতির চিঠি আমি পেয়েছি। ত‌বে এর বেশি কোনও কথা বলতে রাজি হননি এই সংসদ সদস্য।
প্রসঙ্গত, সংসদ সদস্য পঙ্কজ নাথের সঙ্গে জেলা আওয়ামী লীগের নেতৃত্বের টানপোড়েন চলছিল বেশ কয়েক বছর ধরে। এই বিরোধকে কেন্দ্র করে হিজলা-মেহেন্দীগঞ্জ আসনে স্থানীয় আওয়ামী লীগ দুইভাগে বিভক্ত হয়ে পড়ে। পঙ্কজ না‌থের বি‌রোধী পক্ষ ছি‌ল ব‌রিশাল জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি আবুল হাসানাত আব্দুল্লাহর অনুসারীরা। দুই পক্ষের বিরোধকে কেন্দ্র করে বেশ কয়েকটি রাজনৈতিক সহিংসতায় হত্যার ঘটনাও ঘটেছে।
তাছাড়া হিজলা ও মে‌হে‌ন্দিগঞ্জ উপ‌জেলায় ইউপি নির্বাচ‌নে জেলা আওয়ামী লীগ ম‌নো‌নীত প্রার্থী ‌দেওয়া হ‌লেও পঙ্কজ নাথ নি‌জের অনুসারী‌দের স্বতন্ত্র প্রার্থী কর‌তেন। এই নিয়ে জেলা আওয়ামী লী‌গের নেতৃবৃ‌ন্দের সঙ্গে উত্তপ্ত সম্পর্ক ছি‌ল পঙ্কজ না‌থের। হিজলা ও মে‌হে‌ন্দিগ‌ঞ্জে পঙ্কজ না‌থের একচ্ছত্র আধিপত্য থাকায় কোণঠাসা ছি‌ল জেলা আওয়ামী লীগ অনুসারীরা।
সম্প্রতি মেহে‌ন্দিগ‌ঞ্জ থানার পরিদর্শক ও পঙ্কজ না‌থের ম‌ধ্যে ফো‌নের কথোপকথন সামা‌জিক যোগা‌যোগ মাধ‌্যমে ভাইরাল হয়। ওই কল রেক‌র্ডিংয়ে পঙ্কজ নাথ মে‌হে‌ন্দিগঞ্জ পৌর মেয়র‌ কামাল উদ্দিন খান‌কে কোপা‌নোর হু‌মকি দেন।
এ নি‌য়ে জেলা আওয়ামী লীগের সভাপ‌তি আবুল হাসানাত আব্দুল্লাহ অনুসারীরা পঙ্কজ না‌থের বিরুদ্ধে বি‌ক্ষোভ ক‌রে এবং জেলা আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক সাহাব আহ‌ম্মেদ পঙ্কজ নাথসহ এ‌ দে‌শে থাকা হিন্দু‌দের নিকৃষ্ট ব‌লে অভিহিত ক‌রেন। এই নিয়ে পুনরায় উত্তপ্ত হ‌য়ে ওঠে মে‌হে‌ন্দিগ‌ঞ্জের রাজনী‌তি।
পাশাপা‌শি হিজলা ও মে‌হে‌ন্দিগঞ্জ উপ‌জেলার রাজনী‌তি অনেকটা আবুল হাসানাত আব্দুল্লাহর নিয়ন্ত্রণের বাই‌রে ছি‌ল। যে কার‌ণে আবুল হাসানাত আব্দুল্লাহর সঙ্গে পঙ্কজ দেবনা‌থের নীরব দ্বন্দ্ব চল‌ছি‌ল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com