বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের পূর্ণ দায়িত্ব পেলেন ধীরেন্দ্র নাথ মজুমদার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩১ মে, ২০২১
  • ১৯৪ বার পঠিত

অনলাইন নিউজ : বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্র নাথ মজুমদারকে পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। এ বিষয়ে সোমবার (৩১ মে) রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব সুরাইয়া আখতার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে গত ১ ফেব্রুয়ারি রেলওয়ের মহাপরিচালক (ডিজি) পদের চলতি দায়িত্ব পালনের জন্য তাকে আদেশ দেওয়া হয়েছিল। তখন থেকে ধীরেন্দ্র নাথ মজুমদার রেলের ডিজির চলতি দায়িত্ব পালন করে আসছেন। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত ধীরেন্দ্র নাথ মজুমদারকে রেলওয়ের মহাপরিচালকের (চলতি দায়িত্ব) পদে পদায়ন করা হলো বলে রেলপথ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিল।

বিসিএস (রেলওয়ে : প্রকৌশল) ক্যাডারের কর্মকর্তা ধীরেন্দ্র নাথ মজুমদার ১৯৮৬ সালে বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৯১ বিসিএস (৯ম) ব্যাচের একজন কর্মকর্তা। তিনি রেলওয়েতে ১৯৯১ সালের ২৬ জানুয়ারি সহকারী নির্বাহী প্রকৌশলী পদে চাকুরী শুরু করেন।

তিনি রেলওয়ের নির্বাহী প্রকৌশলী, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক, অতি: প্রধান প্রকৌশলী, যুগ্ম-মহাপরিচালক (প্রকৌশল), প্রকল্প পরিচালক, সরকারি রেলপথ পরিদর্শক ও অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি জার্মানি, অস্ট্রিয়া, সুইডেন, দক্ষিণ কোরিয়া, চীন, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, ভারতসহ বিভিন্ন দেশে সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। ধীরেন্দ্র নাথ মজুমদার ১৯৬৩ সালে মাদারীপুর জেলার রাজৈর উপজেলায় একটি কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক। পেশার বাইরে তিনি বই পড়া এবং নাট্য-চর্চাসহ সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com