শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

ভারতে ১৫০ টাকার লটারিতে রাতারাতি কোটিপতি শ্রমিক

সুব্রত দাস, কলকাতা থেকে সংবাদদাতা
  • আপডেট টাইম : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ১২০৯ বার পঠিত

সুব্রত দাস, কলকাতা থেকে সংবাদদাতা : ভারতে ১৫০ টাকা দিয়ে লটারি কিনে রাতারাতি ভাগ্যবদল করলেন মালবাজারের এক শ্রমিক। এই ঘটনায় যেমন এলাকায় হৈ চৈ শুরু হয়েছে তেমনি ওই শ্রমিকের পরিবারও আনন্দে আত্মহারা। তাকে দেখতে অনেকেই আসছেন তার বাড়িতে। পড়শিদের অনেকে তার নিরাপত্তার কথা ভেবে তাকে পাহারা দিচ্ছেন। খবর ভারতীয় গণমাধ্যমের।

প্রতিবেদনে দেখা যায়, রাতারাতি কোটিপতি হয়ে যাওয়া ওই শ্রমিকের নাম বলবাহাদুর রাই। সে মালবাজার তিস্তার তীরে অবস্থিত তত্ত্বজ্ঞও গ্রামের বাসিন্দা। রোববার (২২ নভেম্বর) রাতে তিনি লটারি জেতার খবর জানতে পারেন। তার লটারি জেতার খবর শুনে এলাকায় রীতিমতো হইচই পড়ে যায়। তাকে দেখতে অনেকে তার বাড়িতে আসে বলে প্রতিবেদনে উঠে আসে। বলবাহাদুর রাতে লটারি জেতার খবর পাওয়ার পর তিনি রাতে আর ঘুমাতে পারেননি। তার নিরাপত্তার কথা বিবেচনা করে এলাকার কিছু যুবক তাকে অন্য যায়গায় নিয়ে যায়। তিনি সেখানেই রাত কাটান।

লটারি কেনার কারণ কি সে ব্যাপারে বলবাহাদুর রাই বলেন, ‘আমি দৈনিক ১৭০ টাকা আয় করি। স্বপ্নেও ভাবিনি কোনোদিন কোটিপতি হয়ে যাব। এমনিতেই কি মনে হল ১৫০ টাকা দিয়ে টিকিটটা কিনেছিলাম।’

লটারির টাকা তিস্তার হাত থেকে কৃষি জমি রক্ষার্থে খরচ করবেন উল্লেখ করে বলবাহাদুর বলেন, ‘লটারিতে প্রাপ্ত টাকার কিছু দিয়ে তিস্তা নদীর হাত থেকে কৃষি জমি রক্ষার্থে বাঁধের জালির খরচা দেব।’ কোটিপতি শ্রমিকের এই উদ্যোগকে স্থানীয়রা সাধুবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com