বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:০০ অপরাহ্ন

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন, ব্যাপক প্রচারের আহ্বান সিভিল সার্জনের

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০১ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

চাঁপাইনবাবগঞ্জ জেলায় আগামীকাল সোমবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইন সফল করতে সরকারি-বেসরকারি দপ্তর, এনজিও, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, মসজিদের ইমাম ও সাংবাদিকদের নিয়ে ব্যাপক প্রচারের উদ্যোগ বাস্তবায়ন করছে সিভিল সার্জন অফিস। এরই অংশ হিসেবে শনিবার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ। তিনি জানান, জেলার ৫ উপজেলায় ২ লাখ ১৮ হাজার ৭১ জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ক্যাম্পেইনে জেলার সদর, শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলার ১ হাজার ১৬৫টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯১ হাজার ৬১৪ জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৪৫৭ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সফল করতে ১৮৯ জন স্বাস্থ্য সহকারী, ২৩৭ জন পরিবার কল্যাণ সহকারী এবং ৩ হাজার ৪৮৩ জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন।
সিভিল সার্জন ভিটামিন এ’র গুণাগুণ বিশ্লেষণ করেন এবং ক্যাম্পেইন সফল করে ভবিষ্যৎ প্রজন্মকে রাতকানাসহ অন্যান্য রোগমুক্ত করে গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন।
আরো বক্তব্য দেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রাকিবুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন ইপিআই সুপারিনটেনডেন্ট আমিরুল ইসলাম জীবন।
জাতীয় স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এই কর্মসূচি বাস্তবায়ন করছে।
ভোলাহাট : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা শিক্ষা অফিসারসহ সাংবাদিকরা।
সভায় ডা. মাহবুব হাসান জানান, উপজেলার মোট ১৩ হাজার ১৫৪ শিশুকে ৫৬টি ক্যাম্পে ২০ ফেব্রুয়ারি ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com