রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন

ছাতক উপজেলার ৪৭ হাজার পরিবার পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার ৭৭ কোটি টাকা!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১২ মে, ২০২১
  • ৩২৭ বার পঠিত

ছাতক সংবাদদাতা : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছাতক উপজেলার ৪৭ হাজার ৫৭০ পরিবার পেয়েছে দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা অধিদপ্তর এবং সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ২৫০০ হাজার টাকা করে মোট ৭৭ কোটি ৬ লাখ ১৫ হাজার টাকা।

ইতিমধ্যেই ছাতকের ১৩টি ইউনিয়নে অসহায় ও দুস্থ পরিবারে মাঝে জিআর ক্যাশ ও ভিজিএফ ক্যাশ টাকা বিতরণ কার্যক্রম শেষ হয়েছে। কয়েকটি ইউনিয়নে উপস্থিত হয়ে এসব সহায়তা বিতরণ করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

খোঁজ নিয়ে জানা যায়, চলতি বছরে ভিজিএফ চালের পরিবর্তে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকার ভিজিএফ ক্যাশ টাকা দিয়েছে। এবারে ছাতক উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ৬ হাজার ৫০০ পরিবারের মধ্যে জিআর ক্যাশ ৫০০ টাকা করে ৩ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ করেছে।

এছাড়াও ছাতক উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ভিজিএফ ক্যাশ  পরিবার প্রতি ৪৫০ টাকা করে ২৮ হাজার ৭০টি পরিবারে ১২ কোটি ৬ লাখ ৩১ হাজার ৫০০ টাকা বরাদ্দ দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গতবারের ন্যায় ছাতক উপজেলায় ২৫০০ টাকা করে পাচ্ছেন ১৩ হাজার পরিবারে ৩২ কোটি ৫ লাখ টাকা।

এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ছাতক উপজেলায় জিআর ক্যাশ ৩ কোটি ২৫ লাখ টাকা এবং ভিজিএফ ক্যাশ ১২ কোটি ৬ লাখ ৩১ হাজার ৫০০ টাকা বরাদ্দ দিয়েছে। উক্ত বরাদ্দগুলো অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরণ চলছে।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী ছাতকে পরিবহন শ্রমিকদের সহায়তা দিবেন। সেটির তালিকা চূড়ান্ত করা হচ্ছে।

সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক জানান, দেশের যেকোনো দুর্যোগে ধৈর্য ও বিচক্ষণতার সঙ্গে মোকাবেলা করে আসছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। দেশবাসীকে অভয় ও সব ধরনের সরকারি সহযোগিতা দিয়ে এসব দুর্যোগে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন তিনি।

তার নেতৃত্বাধীন সরকারের আমলে দুর্যোগে কেউ অভুক্ত থাকবে না। তিনি বলেন, বিগত দিনে ভাটি অঞ্চলের বোরো ফসলহারা কৃষক পরিবারকে ১ বছর ধরে নগদ অর্থ ও খাদ্য সহায়তা দিয়েছে সরকার। বর্তমান বৈশ্বিক করোনা পরিস্থিতিতে দেশের সব ধরনের সরকারি ভাতা চালু রেখে সরকার কর্মহীন, অসহায় ও দরিদ্র শ্রেণির মানুষকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com