রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

মুখ দেখেই তো কারও আসল রূপ টের পাওয়া যায় না স্বার্থপর সঙ্গী চেনার কৌশল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ৫২৫ বার পঠিত

যাকে আপনি মন-প্রাণ দিয়ে ভালোসেন, তাকে স্বার্থপর ভাবা কারও পক্ষেই সহজ নয়। ভালোবাসার মানুষের হাজারো দোষ, ভুল-ভ্রান্তি ক্ষমার যোগ্য। এ কারণে অনেকেই সঙ্গীর স্বার্থপরতা টের পান না।

তবে সবসময় এভাবে সম্পর্ক চলতে পারে না। আপনি ভালোবাসার খাতিরে সঙ্গীর জন্য সবসময় ত্যাগ করেই যাবেন, এমনটি ঠিক নয়! মুখ দেখেই তো কারও আসল রূপ টের পাওয়া যায় না।

partner

সম্পর্কের ক্ষেত্রে দুটি মানুষই চায়, অপর মানুষটি যেন সৎ থাকে এবং বিশ্বস্ত হয়। অর্থাৎ পাশে থাকাটাই আসল। তবে বিভিন্ন ক্ষেত্রে এর বিপরীত হতেও দেখা যায়। সেক্ষেত্রে সঙ্গী স্বার্থপর হলে সবসময় মানিয়ে নেওয়া কষ্টকর।

তাই সম্পর্কের শুরুতেই সঙ্গী স্বার্থপর কি-না চিনতে কয়েকটি বিষয় মাথায় রাখুন। সঙ্গীর কয়েকটি লক্ষণ দেখেই আপনি বুঝে নিন তিনি স্বার্থপর কি-না।

নিজের স্বার্থের জন্য আপনাকে বারবার ফোন করবে। মিষ্টি কথা বলে ভোলানোর চেষ্টা করবে, যাতে আপনি তার কাজটি করে দেন।

partner

স্বার্থপর ব্যক্তিদের বেশিরভাগই একাধিক সম্পর্কে জড়িত থাকেন। তারা নিজেদের স্বার্থ ছাড়া কিছু বোঝে না এবং প্রতিটি মানুষের কাছে নিজেদের একেকটি স্বার্থ পূরণ করতে চায়।

এই ধরনের সঙ্গীরা বিপদে আপনার পাশে তো থাকবেই না বরং এড়িয়ে যাবে যে কোনো কাজের দোহাই দিয়ে। আপনার প্রয়োজনের কথা তাকে জানালে সে কোনো না কোনোভাবে সেটা উড়িয়ে দেওয়ার চেষ্টা করবে।

স্বার্থপর ব্যক্তিরা সাজিয়ে-গুছিয়ে মিথ্যা বলতে পারে। নিজের সম্পর্কে কথা লুকানোর ওস্তাদ এরা। আপনার বিষয়ে সে কৌতুহলী হলেও নিজের সম্পর্কে তেমন কোনো কথা জানাবে না আপনাকে।

partner

এমন সঙ্গীরা আপনার ভালো-মন্দ অবস্থার বিষয়েও তেমন পাত্তা দিবে না। আপনি কেমন আছেন বা আমরা শারীরিক অবস্থা কেমন-এসব বিষয়ে তাদের ভ্রুক্ষেপ কমই থাকবে।

অথচ নিজেরা অসুস্থ হলে আপনাকে নানাভাবে ব্যস্ত করে তুলবে, আপনার অ্যাটেনশন চাইবে। এমন স্বার্থপর সঙ্গীর সঙ্গে সম্পর্ক এড়িয়ে চলুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com