শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ৭৯১ বার পঠিত

নিজস্ব সংবাদদাতা : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী সোমবার (৩০ নভেম্বর)। দিনটি উপলক্ষে তার পরিবারের পাশাপাশি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে ডিএনসিসি।

এদিন সকাল সাড়ে ১০টায় বনানী কবরস্থানে মেয়র আনিসুল হকের কবরে শ্রদ্ধাঞ্জলি জানাবেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। জোহরের নামাজের পর গুলশানে ডিএনসিসির নগর ভবনে (লেভেল ৮) আয়োজন করা হয়েছে মিলাদ ও দোয়া মাহফিলের।

আনিসুল হকের ছেলে নাভিদুল হক জানান, চলমান মহামারির কারণে এ বছর একটু ব্যতিক্রমভাবে বাবার মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে। এবার নগরীর বিভিন্ন এতিমখানায় দুই হাজার এতিমের জন্য খাবারের আয়োজন করা হচ্ছে। পাশাপাশি গ্রামের বাড়িতেও কয়েকটি এতিমখানায় খাবার বিতরণ করা হবে। সেখানকার মসজিদেও দোয়ার আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। সেখানে সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হলে ১৩ আগস্ট সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জনপ্রিয় এই মেয়র।

এর আগে রাজনীতিতে সক্রিয় অবস্থান না থাকলেও ২০১৫ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন আনিসুল হক। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও ‘স্মার্ট’ নগরী হিসেবে গড়ে তোলার বেশকিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি।

এছাড়া, দখলের শিকার রাস্তা ও খাল উদ্ধার, বিলবোর্ড উচ্ছেদসহ বেশকিছু জনহিতকর উদ্যোগ নিয়ে জনগণের আস্থা অর্জন করেছিলেন আনিসুল হক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com