1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫১ পূর্বাহ্ন

রাজধানীর অন্যতম দৃষ্টিনন্দন বিনোদনকেন্দ্র হাতিরঝিল যেন বিনোদন প্রেমিদের মিলনমেলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ১০২ বার পঠিত
রাজধানীর অন্যতম দৃষ্টিনন্দন বিনোদনকেন্দ্র হাতিরঝিল যেন বিনোদন প্রেমিদের মিলনমেলা
ফটো সংগৃহীত
অনলাইন নিউজ : রাজধানীর অন্যতম দৃষ্টিনন্দন বিনোদনকেন্দ্র হাতিরঝিলে বিনোদন পিপাসুদের মিলনমেলায় পরিণত হয়েছে। ঈদের দিন কোরবানি করার ব্যস্ততা থাকায় আজ ঈদের পরের দিন সকাল থেকে মানুষের ঢল নামে। এ সময় তারা ওয়াটার ট্যাক্সিতে ভ্রমণ ছাড়াও বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান। অনেককেই পাড়ে বসে আড্ডা দিতে, গল্প করতে, ছবি উঠাতে দেখা যায়।
সোমবার (১১ জুলাই) হাতিরঝিল এলাকা ঘুরে যায়, পরিবারের সদস্য ছাড়াও বন্ধু-বান্ধব নিয়ে দলে দলে লোক সেখানে ঘুরতে এসেছেন। পুলিশ প্লাজার পাশের নতুন মাঠে শতশত নারী-পুরুষ বসে গল্প করছিলেন। কেউ কেউ আবার ওয়াটার ট্যাক্সিতে ভ্রমণ করছিলেন। ঘুরতে আসা লোকজন তেজগাঁও, বাড্ডা, রামপুরা, কারওয়ান বাজার ও মগবাজার এলাকায় ওয়াটার ট্যাক্সিতে ঘোরাঘুরি করেন।
শুধু হাতিরঝিলের আশপাশ নয়, রাজধানীর উত্তরা, টঙ্গী, লালবাগ, যাত্রাবাড়ী, দনিয়া, শ্যামপুর এমনকী রূপগঞ্জ থেকেও অনেকে এখানে ঘুরতে এসেছেন।
নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে তিনটি বাইকে ছয় বন্ধু ঘুরতে এসেছেন। তাদের একজন সাজ্জাদ হোসেন বলেন, অনেকদিন একসাথে ঘুরতে বের হওয়া হয় না। তাই প্লান করে হাতিরঝিলে চলে এলাম। এত মানুষের সমাগম দেখে ভালোই লাগছে।
রাজধানীর উত্তরা থেকে সপরিবারে ঘুরতে আসা কবির আহমেদ বলেন, এখানে ঘুরতে আসতেও জ্যামে আটকা পড়তে হয়েছে। বিকেলে বিশ্বরোড থেকে রামপুরা পর্যন্ত জ্যাম ছিল। কিন্তু তবুও হাতিরঝিল এসে ভালো লাগছে।
এখানে আজ প্রচুর লোকের সমাগম হওয়ায় ভ্রাম্যমাণ বিভিন্ন সামগ্রীর হাকারও বেড়ে গেছে। পানি, বাদাম, ফুল, আইসক্রিম, ডাবসহ নানা ধরনের খাবার বিক্রি করছেন তারা। কেউ কেউ আবার বেলুনসহ খেলার সামগ্রী নিয়ে বসেছেন।
এখানকার পানি বিক্রেতা আলী হোসেন বলেন, ঈদ উপলক্ষে আজ অনেক লোকের সমাগম হয়েছে। এজন্য পানিও বিক্রি হচ্ছে বেশি।
কয়েকজন বন্ধুকে নিয়ে ঝিলপাড়ে বেড়াতে এসেছিলেন শাকিল, সবার পরনে ছিল বেগুনি রঙের পাঞ্জাবি। শাকিল বলেন, এমনিতে আসতে ইচ্ছা করলেও আসা হয় না। ঈদে ঢাকার রাস্তা ফাঁকা আর সব বন্ধুকে একসঙ্গে পেয়েছি। তাই সুযোগ আর হাতছাড়া করিনি।
দুপুরের রোদের তীব্রতা খানিকটা কমলে লোকজনের উপস্থিতি বাড়তে থাকে। বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সরগরম ছিল পুরো ঝিল পাড়; একদল যাচ্ছেন তো দলে বেঁধে ছোট বড় সব বয়সের আরেক দল আসছেন। ঝিলের মনোরম পরিবেশে ওয়াটার ট্যাক্সিতে চড়ে আর গাছের ছায়ায় বসে গল্প আর আড্ডায় দিন কেটেছে নগরীর হাজারও মানুষের।
ঢাকার স্থায়ীদের বাসিন্দাদের পাশাপাশি যারা ঈদের ছুটিতে পরিবার নিয়ে বাড়ি যেতে পারেননি কিংবা মেসে বা হোস্টেলে বসবাসকারী কর্মজীবী, শিক্ষার্থী কিংবা ঈদে ঢাকায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসা সব রকমের মানুষের দেখা মিলেছে সাম্প্রতিক সময়ে রাজধানীর বেড়ানোর প্রাণকেন্দ্র হয়ে ওঠা হাতিরঝিলে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY RushdaSoft