বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত গোদাগাড়ীতে হেরোইনসহ মাদক কারবারী আটক রাজশাহীতে নামিদামি ব্যান্ডের নামে নকল প্রসাধনীর কারবার, একজন গ্রেপ্তার চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের দোয়া ও ইফতার

রাজশাহীর তানোরের কলমা ইউপি নির্বাচনে আলোচনায় শহীদ পরিবারের সন্তান লিটন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ২৮২ বার পঠিত

আলিফ হোসেন, তানোরঃ রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নে (ইউপি) বইছে নির্বাচনের আগাম হাওয়া চায়ের কাপেও উঠেছে আলোচনার ঝড়।এদিকে আলোচনার কেন্দ্র বিন্দু কেবলমাত্র চেয়ারম্যান পদ ঘিরেই আর্বতিত হচ্ছে। ইতমধ্যে চেয়ারম্যান পদে সম্ব্যব্য প্রার্থীরা মানবিক ও খাদ্য সহায়তা বিতরণ, এলাকার উন্নয়ন এবং ব্যক্তি পর্যায়ে আর্থিক অনুদান, প্রচার-প্রচারণা, গণসংযোগ, ব্যানার-পোস্টার-ফেস্টুন ও বর্ষপঞ্জি (ক্যালেন্ডার) বিতরণের মাধ্যমে নিজেদের অবস্থান তুলে ধরে ভোটারদের দৃস্টি আকর্ষণ এবং আলোচনায় উঠে আশার চেস্টা করছে। তবে আলোচনার শীর্ষে রয়েছে আর্দশিক ও তরুণ নেতৃত্ব শহীদ পরিবারের সন্তান স্থানীয় সাংসদ, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর ছোট চাচা প্রয়াত তোফাজ্জ্বল হক চৌধুরীর পুত্র তাসাদ্দেক হক লিটন চৌধুরী। তানোর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ((সাবেক) সভাপতি প্রয়াত শাফিউল ইসলামের হাত ধরে লিটনের রাজনীতিতে প্রবেশ। জানা গেছে, তানোর উপজেলার কলমা ইউনিয়ন ইউপির চৌরখৈর গ্রামের প্রয়াত শহীদ মকবুল হক চৌধুরী ও আজিজুল হক চৌধুরীর ছোট ভাই প্রয়াত তোফাজ্জল হক চৌধুরীর পুত্র তাসাদ্দেক হক লিটন চৌধুরী। স্থানীয়রা জানান, ইউপি চেয়ারম্যান নির্বাচিত হতে একজন প্রার্থীর যে ধরণের রাজনৈতিক,সামাজিক, পারিবািরক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, ব্যক্তি ইমেজ, উন্নয়ন মানসিকতা ও গ্রহণযোগ্যতা ইত্যাদি প্রয়োজন লিটন সেই সব গুনের অধিকারী সম্পন্ন প্রার্থী। এসব বিবেচনায় নির্বাচনের মাঠে গণসংযোগ ও প্রচার-প্রচারণায় অন্যদের থেকে তিনি এগিয়ে রয়েছে। আওয়ামী লীগের সমর্থনে প্রার্থী হলে তাঁর বিজয় প্রায় নিশ্চিত। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী বলেন, বর্তমান চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন নানা কারণে অনেকটা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়াও তার সময়ে প্রায় কোটি টাকার বরাদ্দ এলেও তিনি দৃশ্যমান তেমন কোনো উন্নয়ন করতে পারেন নি। এসব বিবেচনায় এবার ইউপিবাসী তরুণ ও নতুন নেতৃত্ব প্রত্যাশা করেছেন। স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগণের অভিমত, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে মানুষ বিশেষ করে তরুণ প্রজন্ম তরুণ নেতৃত্ব চাই, সেই বিবেচনায় তরুণ নেতৃত্ব হিসেবে লিটন পচ্ছন্দের শীর্ষে রয়েছে। এবিষয়ে তাসাদ্দেক হক লিটন চৌধুরী বলেন, ভোটারদের মানসিকতা ও তৃণমুলের মতামতের ভিত্তিত্বে মনোনয়ন দেয়া হলে তার মনোনয়ন ও বিজয় প্রায় নিশ্চিত। কলমা ইউপি সৈনিক লীগ নেতা তানভির রেজা ও ইমরান আলী বলেন,তরুণ ভোটারদের মধ্যে লিটনের আকাশচুম্বী জনপ্রিয়তা রয়েছে, পাশাপাশি প্রবীণ ভোটারগণ তাকে চাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com