সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোমস্তাপুরে তামাক নিয়ন্ত্রণ আইন নিয়ে আলোচনা সভা স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা তোমাদের মানুষের মতন মানুষ হতে হবে : এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে মেয়র মোখলেস ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে জেলা প্রশাসনের আর্থিক সহায়তা ২ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি স্বদেশ বিচিত্রা সম্মাননায় ভূষিত হবেন ওয়ার্ল্ড ভিশনের পরিকল্পনা বিষয়ক কর্মশালার সমাপনী পাটচাষি সমাবেশ : উৎপাদনে ভূমিকা রাখায় ক্রেস্ট পেলেন ১০ চাষি পরীক্ষার ফল ভালো করলে সবই করে দেয়া হবে : শাহ নেয়ামতুল্লাহ কলেজে ওদুদ এমপি চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জাতের আম নিয়ে আম মেলা শিবগঞ্জে ভিজিএফের চাল পেল ৭৩৮৩৫টি অসহায় পরিবার

রাজশাহীর তানোরে নলকুপ অপারেটরের দৌরাত্ম্য

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৮০৫ বার পঠিত

তানোর(রাজশাহী)প্রতিনিধি : রাজশাহীর তানোরের বাঁধাইড় ইউনিয়ন ইউপিতে বিএমডিএর একটি গভীর নলকুপ অপারেটরের দৌরাত্ম্য কৃষকরা অতিষ্ঠ হয়ে উঠেছে। এদিকে কৃষকের মতামতের ভিত্তিতে অপারেটর নিয়োগ ও সমিতির মাধ্যমে পরিচালনার দাবিতে স্কীমের কৃষকরা বিএমডিএ’র চেয়ারম্যান ও নির্বাহী প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগ করেছে। এঘটনায় স্কীমের কৃষকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। লিখিত অভিযোগে বলা হয়েছে, তানোরের বাঁধাইড় ইউপির জেল নম্বর ৫৪ মাড়িয়া মৌজার ১৫১ নম্বর দাগে অবস্থিত বিএমডিএর গভীর নলকুপের অপারেটর শিউলি বেগমকে স্কীমের কৃষকের মতামত উপেক্ষা করে রাজনৈতিক বিবেচনায় অপারেটর নিয়োগ করা হয়েছে। তবে তার পরিবর্তে তার স্বামী নলকুপের অপারেটর হিসেবে দায়িত্ব পালন করছে। আর বিপত্তির শুরু সেখান থেকেই। এদিকে পানির স্তর নিচে নেমে যাওয়ায় কয়েক মৌসুম থেকে গভীর কুপে পানি উঠার পরিমাণ হ্রাস পেয়েছে।তার পরেও অধিক মুনাফার আশায় স্কীমের পরিধি বৃদ্ধি করে চলেছে, এতে সেচ সঙ্কটে ফসলহানীর আশঙ্কায় কৃষকরা সঙ্কিত। স্থানীয়রা জানান, গত বোরো মৌসুমে সেচ সঙ্কটের কারণে ৩০ বিঘা জমির ধান নস্ট হয়েছে। অন্যান্য বিভিন্ন অজুহাতে সেচচার্জ আদায়ের নামে অতিরিক্ত টাকা আদায় করেন। এছাড়াও ড্রেন মেরামত, লাইনম্যান, ট্রান্সফরমার মেরামত-ভোল্টেজ বাড়ানো, নৈশপ্রহরী, অফিস খরচ ও সিরিয়াল ইত্যাদি অজুহাতে কৃষকের কাছে থেকে জোরপুর্বক টাকা আদায় করছে। এছাড়াও গভীর নলকুপের আয় ব্যয়ের কোনো হিসাব তিনি কাউকে দেন না। কৃষকরা বলেন, অপারেটর ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ও ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে এসব অপকর্ম করছেন এতে দলের ভাবমুর্তিও ক্ষুন্ন হচ্ছে।এবিষয়ে জানতে চাইলে বিএমডিএ তানোর জোনের সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম বলেন, তিনি এখানো লিখিত কোনো অভিযোগ পাননি, তিনি বলেন এবিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে দেখা হবে। এবিষয়ে জানতে চাইলে অপারেটর শিউলি বেগম বলেন,তিনি ডিপ চালান না তাই এসব বিষয়ে কিছু বলতে পারবেন না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com