রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

রাজশাহী জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ১২৩ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উদযাপিত হয়েছে। শনিবার কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে গোদাগাড়ী থানাধীন রাজাবাড়িহাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিকাল ৪টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের সম্মানিত ডিআইজি মোঃ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম। সভাপতিত্ব করেন রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার)। আলোচনা সভার পূর্বে বিকাল ৩.৪৫ টায় বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ডিআইজি আব্দুল বাতেন। এছাড়া তিনি ২০২২ সালের রাজশাহীর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে চারঘাট থানার কমিউনিটি পুলিশিং সমন্বয়ক জনাব শাহাজ উদ্দিন এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা হিসেবে তানোর থানার এস আই মোঃ হাফিজুর রহমান এর হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন।

 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস, গোদাগাড়ীর ইউএনও জানে আলম, রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ সংসদ কমান্ড এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব শাহাদুল হক, গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি মোঃ আব্দুর রশিদ, রাজশাহী জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক আবু বক্কর সিদ্দিক, জেলা কমিউনিটি পুলিশের সদস্য সচিব জনাব রবিউল হক, দেওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বেলালউদ্দীন সোহেল ও গোদাগাড়ী উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলমগীর কবির তোতা। এছাড়া কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদারকরণে বিশেষ অবদান রাখায় দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশ এর রাজশাহী জোনকে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

 

 

অনুষ্ঠানের প্রধান অতিথি ডিআইজি আব্দুল বাতেনের হাতে সম্মাননা স্মারক তুলে দেন রাজশাহীর পুলিশ সুপার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং সাধারণ জনগণ ও পুলিশের মাঝে সেতু বন্ধন হয়ে পারস্পারিক সম্পর্ক উন্নয়ন ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এতে করে জনসাধারণ পুলিশের নিকট হতে দ্রুত তাদের প্রত্যাশিত আইনগত সেবা পাচ্ছেন ও অনেক সামাজিক সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান হচ্ছে। জনগনের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছে দেওয়ার জন্য পুলিশ সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে। কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে যদি অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া যায় তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য, গোদাগাড়ী থানাসহ রাজশাহীর রাজশাহীর বাকি সাতটি থানাতেও বর্ণিল আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com