শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোমস্তাপুরে মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ মঈনুদ্দিন মন্ডল ও মিজানুর রহমান স্মরণে দোয়া গোমস্তাপুরে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন জেলা প্রশাসকের যুবক-যুবতীদের কর্মক্ষম করে গড়ে তুলছে যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ নিয়ে ১৮০ জন পেলেন ভাতা ও সনদপত্র চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্রায় সোয়া কোটি টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন নৈতিকতা ও বিপথগামিতা রোধে যুবদের ভূমিকা শীর্ষক আলোচনা ৫ উপজেলায় ছাতা বিতরণ করল রেড ক্রিসেন্ট আরো ৪ জন গ্রেপ্তার ২৯ ককটেল উদ্ধার গোবরাতলা ইউপি মৎস্যজীবী লীগের ত্রিবার্ষিক সম্মেলন চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় চারটি সিসি রাস্তা নির্মাণের উদ্বোধন

রাত ১২টার মধ্যে ঢাকা উত্তর সিটির সব এলাকা থেকে বর্জ্য অপসারণ করা হয়েছে : আতিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ৩৮১ বার পঠিত

অনলাইন নিউজ : রাত ১২টার মধ্যে ঢাকা উত্তর সিটির সব এলাকা থেকে কোরবানির প্রথম দিনের শতভাগ পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি করেছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে ডিএনসিসির বিভিন্ন এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের খোঁজ নিতে গিয়ে তিনি এমন দাবি করেন।

বুধবার মেয়র ঘোষণা দেন যে, কোরবানির দিন রাত ১২টার মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সব এলাকা থেকে বর্জ্য অপসারণ করা হবে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে ওয়ার্ড কাউন্সিলরদের নির্দেশ দেন। যারা আগে এটি শেষ করতে পারবেন তাদের পুরস্কৃত করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটির বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে মেয়র সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। আতিকুল ইসলাম বলেন, স্থানীয় কাউন্সিলরসহ সবার আন্তরিক সহযোগিতায় অল্প সময়ের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের এলাকা থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে। ডিএনসিসির ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার জন্য মোট ১১ হাজার ৫০৮ কর্মীকে নিয়োগ দেয়া হয়। তাদের নিরলস প্রচেষ্টায় এ কাজে আমরা সফল হয়েছি।

তিনি আরও বলেন, কোরবানির পশুর বর্জ্য অপসারণে নগরবাসীকে সহায়তা দিতে গুলশানের নগর ভবনে কন্ট্রোল রুম খোলা হয়। সেখানে তিনটি নম্বর দিয়ে নগরবাসীকে কল দিতে বলা হয়। নম্বর তিনটি হলো- ০২৫৮৮১৪২২০, ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪। এছাড়া ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতেও দ্রুততম সময়ে বর্জ্য অপসারণ করা হয়।

যথা সময়ে কোরবানির পশুর বর্জ্য অপসারণ নিশ্চিত করতে নগরবাসীর মাঝে ছয় লাখ ৫০ হাজার ব্যাগ, ৫০ টন ব্লিচিং পাউডার এবং পাঁচ লিটার আয়তনের এক হাজার পাঁচ ক্যান স্যাভলন বিতরণ করা হয়। করোনা মহামারিকালে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় যাতে কারও মৃত্যু না হয়, সেজন্য নিজেদের ঘরবাড়ি ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখারও আহ্বান জানান মেয়র আতিক। নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, যেকোনো উপায়ে আমাদের এডিস মশার বংশবিস্তার রোধ করতে হবে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com