1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
রবিবার, ২৬ জুন ২০২২, ১১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাওয়া প্রান্তে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী বাইকার রুবা পবিত্র হজ পালনে বাংলাদেশ থেকে সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ৮৮৯ জন একটি সুস্থ ও সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন-প্রধানমন্ত্রী পদ্মা সেতুর দুই পাড়ে বাস, ট্রাক, গাড়ি ও মোটরসাইকেলের দীর্ঘ সারি প্রথম টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন আমিনুল ইসলাম বাইকার আজ রবিবার (২৬ জুন) সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে যান চলাচল শুরু গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরও ৩ মৃত্যু, শনাক্ত ১২৮০ বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুতে ১৬ হাজার ৪০০ টাকা প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শরীয়তপুরের জাজিরা প্রান্তের ফলক ও ম্যুরাল-২ উন্মোচন করলেন প্রধানমন্ত্রী খুলে গেল আজ অবাধ সমৃদ্ধির দ্বার

রিকন্ডিশন্ড গাড়ি ব্যবসায়ীদের সংগঠন বারভিডার সভাপতি পদে ফিরলেন ডন, মহাসচিব শহীদুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৫ বার পঠিত
অনলাইন নিউজ : রিকন্ডিশন্ড গাড়ি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইমপোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশনের (বারভিডা) সভাপতি নির্বাচিত হয়েছেন মো. হাবিব উল্লাহ ডন। এ নিয়ে চতুর্থবারের মতো তিনি সংগঠনটির সভাপতি হলেন।
গত ১৮ জুন বারভিডার ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ডনের নেতৃত্বে সম্মিলিত পরিষদ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়। কোনো প্রতিদ্বন্দ্বিতা না থাকায় হাবিব উল্লাহ ডন সভাপতি নির্বাচিত হন। এছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মহাসচিব পদে মোহাম্মদ শহীদুল ইসলাম নির্বাচিত হন। আর সহ-সভাপতি ১,২,৩ পদে যথাক্রমে মোঃ আসলাম সেরনিয়াবাত, রিয়াজ রহমান এবং মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী নির্বাচিত হয়েছেন। এ সংগঠনে মোট ২৫ সদস্যের কার্যনির্বাহী পর্ষদ রয়েছে।
মঙ্গলবার (২১ জুন) বিকেলে বারভিডা কার্যালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এ তথ্য জানানো হয়।
গত শনিবার (১৮ জুন) অনুষ্ঠিত বারভিডার দ্বি-বার্ষিক নির্বাচনে ২৫টি পদে নির্বাচিত কার্য নির্বাহী কমিটির ২৫ জন সদস্য তাদের মধ্য থেকে সোমবার (২০ জুন) সন্ধ্যায় কার্যনির্বাহী কমিটি গঠন করেন।
বারভিডা নির্বাচন বোর্ড ২০২২-২০২৪ এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন। তিনিই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এসময় বারভিডার প্রশাসক ছাদেক আহমদ এবং নির্বাচন বোর্ডের সদস্য তানিয়া ইসলাম ও মোঃ আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
উপসচিব মো. সেলিম হোসেন গণমাধ্যমকে বলেন, ‘কোনো বিঘ্ন ছাড়াই অত্যন্ত সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নতুন নেতৃত্বের হাতে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে।’
নতুন সভাপতি ডন এর আগে ২০০৯ থেকে ২০১১, ২০১৩ থেকে ২০১৫ এবং ২০১৭ থেকে ২০১৯ মেয়াদে বারভিডার সভাপতি ছিলেন।
নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় সভাপতি ডন বলেন, ‘আগে যেই পরিস্থিতিতে দায়িত্ব পালন করেছি এখনকার পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। এখন সামনে অনেক চ্যালেঞ্জ এসে পড়েছে। চ্যালেঞ্জের মধ্যে আমি দায়িত্ব নিয়েছি। আমার কাছে সদস্যদের প্রত্যাশা অনেক বেশি।’
মহামারীর পর রাশিয়া-ইউক্রেইন যুদ্ধে সারাবিশ্বে মূল্যস্ফীতি বৃদ্ধি, টাকার অবমূল্যায়ন, গাড়ি আমদানির এলসি মার্জিন ১০ শতাংশ থেকে বাড়িয়ে ৭৫ শতাংশ করাকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন ডন।
তিনি বলেন, “এসব কারণে গাড়ির দাম বেড়ে গিয়ে তা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। পাশাপাশি, বাজেটে ২০০০ এর চেয়ে বেশি সিসির গাড়িতে সম্পূরক শূল্ক বসানোর প্রস্তাব করা হয়েছে। এতে করে শূল্ক বাবদ ৫ লাখ থেকে ৪০ লাখ পর্যন্ত অতিরিক্ত খরচ বাড়বে। যেমন ভিএইচ ৩০০০ সিসি ও ৩৫০০ সিসির গাড়িতে শূল্ক ৪০ লাখ বাড়বে। আবার ২০০০ থেকে আড়াই হাজার সিসির গাড়িতে শূল্ক বাড়বে ৫ থেকে ৮ লাখ টাকা।”
প্রশাসকের মাধ্যমে নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, “প্রশাসক নিয়োগ কোনো সংগঠনের জন্য সম্মানের ব্যপার নয়, বিব্রতকর ব্যাপার।। প্রশাসক যখন বসা ছিল কোনো কমিটি ছিল না। আমরা বাজেটে প্রস্তাবনায় ফোকাস করে কথা বলতে পারিনি। সে কারণেই আজকে সম্পূরক শূল্ক বাড়ানো হয়েছে।”
কমিটির অন্য সদস্যরা হলেন, বেলাল উদ্দিন চৌধুরী যুগ্ম মহসচিব, মোহাম্মদ আনিছুর রহমান কোষাধ্যক্ষ, মো. সাইফুল আলম যুগ্ম কোষাধ্যক্ষ, হাবিবুর রহমান খান সাংগঠনিক সম্পাদক, জসিম উদ্দিন প্রচার সম্পাদক, মো. আব্দুল আউয়াল, পরিকল্পনা ও উন্নয়ন সম্পাদক এবং জুবায়ের রহমান সাংস্কৃতিক সম্পাদক।
অন্য কার্যনির্বাহী সদস্যরা হলেন- কাউছার হামিদ, মোহাম্মদ হাবিবুর রহমান, মোহা. সাইফুল ইসলাম সম্রাট, জিয়াউল ইসলাম জিয়া, জাফর আহমেদ, এ বি. সিদ্দিক (আবু), আবু হোসেন ভূইয়া রানু, মো. রায়হান আজাদ (টিটো), মাহবুবুল হক চৌধুরী বাবর, মো. নাজমুল আলম চৌধুরী, মো. গোলাম রব্বানি (শান্ত), মো. লাবু মিয়া এবং পুনম শারমিন ঝিলমিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com
Theme Developed BY RushdaSoft