রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

সতর্ক করলেন প্রধানমন্ত্রী,জীবন যখন ভালো চলে তখন খারাপ কিছু ঘটে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৭ বার পঠিত

মানুষ যখন একটি ভালো জীবনযাপন করে এবং দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যায় তখনই খারাপ কিছু ঘটে বলে সতর্ক করে মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি আপনাদের সতর্ক করতে চাই, একটি জিনিস আপনারা লক্ষ্য করবেন যে যখন বাংলাদেশের মানুষের জন্য ভালো সময় আসে, মানুষ যখন একটি সুন্দর জীবন কাটানোর স্বপ্ন দেখতে শুরু করে এবং যখন জীবনযাত্রার মান সামান্য উন্নত হয় তখনই হামলার সম্ভাবনা উদ্ভূত হয়েছে, এ জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।’ রাজধানীর শের-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্রে অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা (জুলাই, ২০২০- জুন, ২০২৫) দলিলের মোড়ক উন্মোচন এবং জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন তিনি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্য সদস্যের হত্যার কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, সেই সময়ে দেশ যুদ্ধের ক্ষত কাটিয়ে উঠছিল, যেখানে ফসলের বাম্পার ফলন হচ্ছিল, দেশের অর্থনৈতিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছিল এবং স্বাধীনতার সুফল জনগণের দোগোড়ায় পৌঁছে যাচ্ছিল।

শেখ হাসিনা বলেন, করোনাভাইরাস মহামারির প্রভাব কাটিয়ে উঠতে সরকার তার সীমিত সংস্থান নিয়েই অক্লান্তভাবে কাজ করে চলেছে।

‘সর্বাত্মক প্রচেষ্টায় আমরা করোনাভাইরাসকে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি, আমরা নির্দেশনা দিয়েছি (করোনা নিয়ন্ত্রণে), প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছি এবং টিকা দেয়া শুরু করেছি, যেখানে অনেক উন্নত দেশ এখনো এটি শুরু করতে পারেনি,’ বলেন তিনি।

এই প্রসঙ্গে তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে যখন গবেষণা চলছিল সেটি পেতে সরকার তাদের সবার সাথে প্রাথমিক পর্যায়েই যোগাযোগ করেছিল।

‘আমরা ভ্যাকসিন পাওয়ার জন্য অগ্রিম অর্থ দিয়েছিলাম যাতে ডব্লিউএইচও অনুমোদন দেয়ার সাথে সাথেই আমরা সেগুলো একবারে পেয়ে যাই, আমরা তা করতে সক্ষম হয়েছি এবং একটি উদাহরণ স্থাপন করেছি,’ বলেন প্রধানমন্ত্রী।

দেশের জনগণ এ ব্যাপারে অত্যন্ত সচেতন বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন যে দেশে আর করোনাভাইরাসের প্রভাব পড়বে না।

অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা

অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, সরকার আগেই এটি অনুমোদন করেছে এবং বাস্তবায়ন করা শুরু করেছে।

প্রধানমন্ত্রী বলেন, এই পরিকল্পনাটি ভিশন-২০৪১ এর কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

এছাড়া যে সরকারই ক্ষমতায় আসুক না কেন, ভাষ্যিতে তারা পরবর্তী পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়নের মাধ্যমে এটিকে অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

‘আমরা চাই যে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠবে, যেখানে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে এবং সেটাই আমাদের আকাঙ্ক্ষা,’ বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com