সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোমস্তাপুরে তামাক নিয়ন্ত্রণ আইন নিয়ে আলোচনা সভা স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা তোমাদের মানুষের মতন মানুষ হতে হবে : এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে মেয়র মোখলেস ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে জেলা প্রশাসনের আর্থিক সহায়তা ২ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি স্বদেশ বিচিত্রা সম্মাননায় ভূষিত হবেন ওয়ার্ল্ড ভিশনের পরিকল্পনা বিষয়ক কর্মশালার সমাপনী পাটচাষি সমাবেশ : উৎপাদনে ভূমিকা রাখায় ক্রেস্ট পেলেন ১০ চাষি পরীক্ষার ফল ভালো করলে সবই করে দেয়া হবে : শাহ নেয়ামতুল্লাহ কলেজে ওদুদ এমপি চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জাতের আম নিয়ে আম মেলা শিবগঞ্জে ভিজিএফের চাল পেল ৭৩৮৩৫টি অসহায় পরিবার

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের প্রতিহত করতে হবে : চাঁপাইনবাবগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৮৪ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেছেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবে, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদেরকে প্রতিহত করতে হবে। আপনারা মসজিদে মসজিদে বিশেষ করে জুম্মার নামাজে কোরআন সুন্নাহর আলোকে বয়ান করবেন। কোনো মসজিদে কোনো ইমাম সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় এমন কোনো বক্তব্য দিচ্ছেন কিনা আপনারা তা খতিয়ে দেখবেন, দিলে তাকে প্রতিহত করবেন। আপনারা আমাদের মাথার মণি। আপনাদের মানুষ শ্রদ্ধা ও সম্মান করে।
বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি ইমামদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে বিশেষ অতিথির বক্তব্য দেনÑ চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব।
প্রতিমন্ত্রী আরো বলেন- সংখ্যালঘু বলতে কিছু নেই। মাননীয় প্রধানমন্ত্রী এটা পছন্দ করেন না। আর করেন না বলেই তিনি সারাদেশে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করেছেন তেমন বৌদ্ধদের জন্য বৌদ্ধ বিহারও নির্মাণ করছেন। মন্দির ও গির্জাও নির্মাণ করেছেন। তিনি বলেনÑ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ডাকে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান তথা বাঙালিরা সেদিন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। কাজেই এদেশে বসবাসকারী আমরা সবাই বাঙালি, সংখ্যালঘু বলে কাউকে ছোট করা যাবে না।
প্রতিমন্ত্রী বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরে বলেন- করোনাকালে আপনাদের সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিনি মুক্তিযোদ্ধাদের ভাতা দিচ্ছেন, বিধবা, বয়স্ক, মাতৃত্বকালীন ভাতা দিচ্ছেন, গ্রামের দরিদ্র মানুষদের জন্য বিশেষ সময় ভিজিডি, ভিজিএফ দিয়ে থাকেন। খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে ১৫ টাকা কেজি দরে এবং ৩০ টাকা কেজি দরে দরিদ্র মানুষকে চাল দিচ্ছেন। শুধুমাত্র চাঁপাইনবাবগঞ্জ জেলা ১ লাখ ৩২ হাজারের বেশি মানুষকে কমমূল্যে টিসিবির পণ্য দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী কৃষক বাঁচাতে এবং উৎপাদন বাড়াতে প্রণোদনা দিচ্ছেন, এক কেজি ইউরিয়া সারে ৮২ টাকা ভর্তুকি দিচ্ছেন, শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছেন, উপবৃত্তি দিচ্ছেন। আর কি চান আপনারা?
প্রতিন্ত্রী বলেনÑ আপনারা জানেন, পদ্মা সেতুর প্রতিদিনের আয় কত? প্রতিদিনের আয় ৩ কোটি টাকা। তাহলে হিসাব করেন মাসে এবং বছরে কত কোটি টাকা আয় হচ্ছে। এরকম আরো কয়েকটি প্রকল্প উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। সেগুলো চালু হয়ে গেলে দেশের জিডি কত হবে জানেন, ১৩ থেকে ১৪ হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত বাংলাদেশ।
প্রতিমন্ত্রী বলেন, আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন। যে প্রধানমন্ত্রী মানুষের জন্য এত কিছু করেছেন তাকে আবার প্রধানমন্ত্রী হিসেবে না পেলে দেশ পিছিয়ে যাবে। তাই আপনারা আপনাদের বিবেক দিয়ে উপলব্ধি করবেন এবং দলমত নির্বিশেষে প্রানমন্ত্রীর পাশে থাকবেন।
সংলাপে সূচনা বক্তব্য দেন- ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধি প্রকল্পের প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল শহীন। অন্যদের মধ্যে বক্তব্য দেন- সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী, সদর থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. এমরান হোসেন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক হানিফ মো. আব্দুল কাদের, চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, হেফজুল উলম মাদ্রাসার মাওলানা গিয়াস উদ্দিন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট রাজশাহীর ট্রাস্টি তপন কুমার সেন, বিথিকা বাঁড়ৈ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com