শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ১৫৬ বার পঠিত

শিবগঞ্জ প্রতিনিধি : পবিত্র ঈদ-উল-আযহার ৫ দিন ছুটি শেষে সোনামসজিদ ও মহদিপুর স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু হয়েছে। রোববার সকাল থেকে দুই দেশের মধ্যে এই বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। এর আগে গত মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত ৫ দিন ঈদ-উল আযহার ছুটিতে বন্ধ ছিল বন্দর। রোববার সকাল থেকে পণ্য আমদানি হয়েছে ভারত থেকে। প্রথম দিন বিকেল পর্যন্ত ১৫০ ট্রাক পণ্য নিয়ে সোনামসজিদ বন্দরে প্রবেশ করে। সকাল থেকে বন্দরে পণ্য আনলোডে শ্রমিক কাজে যোগ দিয়েছেন।

সোনামসজিদ কাস্টমসের সহকারি কমিশনার মোমিনুল ইসলাম জানান, ঈদের ছুটিতে বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। ছুটি শেষে রোববার বেলা ১১টা থেকে আবারও দুই দেশের মধ্যে সব ধরণের পণ্যের আমদানি শুরু হয়। বন্দরের কর্মকর্তা-কর্মচারী যারা ছুটিতে গিয়েছিলেন সবাই কর্মস্থলে যোগদান করেছে। ব্যবসায়ীরা যাতে বন্দর থেকে আমদানি পণ্য দ্রুতত খালাস নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

দেশের অর্থনীতি সচল ও পণ্য সরবরাহের ক্ষেত্রে করোনাকালীন আমদানি-রপ্তানি পণ্য ছাড়করণে কাস্টমস যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পণ্য খালাস দিচ্ছে। তিনি আরও জানান, ঈদের পাঁচ দিন ছুটি থাকায় ভারতের মহদিপুরে অনেক পণ্যভর্তি ট্রাক আটকা পড়ে আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com