বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:০১ অপরাহ্ন

১৮ ফেব্রুয়ারি আরও দুই স্টেশনে থামবে মেট্রোরেল, ২৯ দিনেই আয় ২.৪৬ কোটি টাকা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৯ বার পঠিত

ঢাকার মেট্রোরেল কর্তৃপক্ষ ১৮ ফেব্রুয়ারি ও ১ মার্চ থেকে এলিভেটেড রেল সার্ভিসের যাত্রীদের জন্য আরো দুটি স্টেশন চালু করতে যাচ্ছে।

আজ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক সাংবাদিকদের বলেন, ‘১৮ ফেব্রুয়ারি থেকে উত্তরা মেট্রো স্টেশন এবং পয়লা মার্চ থেকে মিরপুর-১০ স্টেশন যাত্রীদের জন্য চালু হবে।’ তিনি জানান, ম্যাস র‌্যাপিড ট্রানজিট লাইন-৬ (এমআরটি লাইন-৬) এতে মেট্রোরেল দিয়াবাড়ী থেকে যাত্রা শুরু করে উত্তরা সেন্টার স্টেশন, পল্লবী স্টেশন ও মিরপুর-১০ স্টেশনে থামবে এবং মেট্রোরেলের এ যাত্রা শেষ হবে আগারগাঁওয়ে ।

এর আগে, ২৫ জানুয়ারি থেকে জনসাধারণের জন্য পল্লবী স্টেশনটি খুলে দেয়া হয়। উত্তরা-আগারগাঁও রুটের নয়টি মেট্রোরেল স্টেশনের মধ্যে এ নিয়ে পাঁচটি স্টেশন যাত্রীদের জন্য খুলে দেয়া হবে।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, উত্তরা থেকে আগারগাঁও রুটের বাকি চারটি স্টেশনও মার্চে খুলে দেয়া হবে। জুলাই মাসে সকাল থেকে মাঝরাত পর্যন্ত মেট্রো রেল পুরোদমে চালু করার প্রস্তুতিও নেয়া হচ্ছে।’ বর্তমানে এ রুটে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ট্রেন চলাচল করছে।

এর আগে গত ২৮ ডিসেম্বর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রথম দ্রুতগতির এলিভেটেড মেট্রোরেল সার্ভিস উদ্বোধন করেন। এটি এমআরটি লেন-৬ হিসেবে পরিচিত।

কর্তৃপক্ষের পরিকল্পনা অনুযায়ী, রুটটি ২০২৫ সালে কমলাপুর পর্যন্ত চালুর আগেই আগামী বছর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত এই ট্রেন সার্ভিস সম্প্রসারণের কথা রয়েছে। ব্যবস্থাপনা পরিচালক জানান, এমআরটি লাইন-৬ উদ্বোধনের পর, ২৯ দিনেই মেট্রোরেল ২.৪৬ কোটি টাকা রাজস্ব আয় করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com