রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

আমরা মানবিক বাংলাদেশ চাই: চাঁপাইনবাবগঞ্জে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪
  • ৪ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে আমাদের নেতাকর্মীদের হত্যা করে, আয়নাঘরে পাঠিয়ে, গুম করে, মামলা দিয়ে জামায়াতে ইসলামীকে মাটির সঙ্গে মিশিয়ে দিতে চেয়েছিল। কিন্তু তা তারা পারেনি।
জামায়াতের আমির বলেন, আমরা একটি মানবিক বাংলাদেশ গড়তে চাই। যেখানে থাকবে না কোনো বৈষম্য, থাকবে না কেউ বেকার, থাকবে না মালিক-শ্রমিক ভেদাভেদ, থাকবে না পাচারকারী, লুণ্ঠকারী, চোর ডাকাত, দুর্নীতিবাজ।
শনিবার সকালে জামায়াতে ইসলামী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে হেফজুল উলুম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা আমির মাওলানা আবুজার গিফারীর সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে ডা. শফিকুর রহমান আরো বলেনÑ আমাদের প্রতীক কেড়ে নেয়া হয়েছিল, নিবন্ধন বাতিল করা হয়েছিল, আমাদের অফিস সিলগালা করা হয়েছিল এবং শেষ মুহূর্তে এসে গত ১ আগস্ট জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু আল্লাহতায়ালার হুকুমে ৫ আগস্ট তারাই মাটির সঙ্গে মিশে গেল। তিনি বলেন, আওয়ামী লীগের সাঙ্গপাঙ্গ দোসররা বলছে, অন্তর্বর্তী সরকারের অধীনে আওয়ামী লীগ কী ভোট করতে পারবে? আসলে আওয়ামী লীগ তো ভোটই চাইনি। ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালের জাতীয় নির্বাচনে তারা কী জনগণকে ভোট দিতে দিয়েছিল। ১৪ সালের নির্বাচনে মানুষ ভোট দিতে যায়নি। আপনারা দেখেছেন তখন ভোট কেন্দ্রে কুকুরগুলো প্রশান্তির সাথে ঘুমাচ্ছিল, মানুষের সমাগম সেখানে ছিল না। মানুষ তাদের প্রত্যাখ্যান করেছিল। ১৫৩ জন বিনা ভোটে পাস করলো সেই নির্বাচনে। ১৮ সালের নির্বাচনে কেউ যেন ভোট দিতে আসতে না পারে সেজন্য তারা নির্বাচন কমিশনকে দাস বানিয়ে দিনের ভোট রাতেই করে ফেলেছিল। সেই ভোটের নাম দেয়া হয়েছিল নিশিরাতের ভোট।
আওয়ামী লীগকে ইঙ্গিত করে জামায়াতের আমির বলেন, তারা তো মানুষকে মানুষই মনে করে না, তারা তো নির্বাচনই চায়না। তাহলে তাদের নির্বাচনে আসার প্রশ্ন আসছে কেন? যারা এই প্রশ্ন করছেন, তারা আওয়ামী লীগের আমলের উচ্ছ্বিষ্ট। আওয়ামী লীগ তো জনগণের মালিক হয়ে গিয়েছিল। আওয়ামী লীগ কখনই সেবকের পরিচয় দিতে পারেনি। যদি তারা মানুষ হয়, তওবা করে, এই গণহত্যার রায় যদি তাদের ওপর প্রয়োগ হয়, তারপর জনগণ বিবেচনা করে ফয়সালা দিবে। এর ফয়সালা দেয়ার অধিকার আমরা রাখি না।
তিনি বলেনÑ বিচারের নামে এ দেশে প্রহসন হয়েছে। আমাদের আমিরে জামায়াত মতিউর রহমান নিজামীসহ নেতাদের বিচারের নামে হত্যা করা হয়েছে। আমরা চাই, তাদের তৈরি আদালতে তাদেরও ন্যায়বিচার হোক আর তা হলে তাদের জীবনেরও সাধ মিটে যাবে ইনশাআল্লাহ। জামায়াতের আমির বলেন, তারা আমাদের দলের ওপর যে নিপীড়ন করেছে তার প্রতিশোধ আমরা নিতে চাই না, তবে হত্যা ও অপহরণের বিচার চাই।
ডা. শফিকুর রহমান বলেন, আমরা দেশের মানুষের প্রভু দেখতে চাই না। আল্লাহ দেশের মালিক এবং যিনি ক্ষমতায় আসবেন তিনি দেশের মানুষকে সেবা দেবেন, তিনি হবেন সেবক।
জামায়াতের আমির ডা. শফিকুর রহমান বলেন, এই জাতিকে আর বিভক্ত হতে দেব না। ধর্ম বেছে নেয়ার অধিকার প্রতিটি মানুষের আছে। দীন কারো ওপর চাপিয়ে দেয়ার বিষয় নয়, দীন অন্তরের আবেগ দিয়ে গ্রহণ করার বিষয়। এ নিয়ে কোনো বাড়াবাড়ি চলবে না। বাংলাদেশের যারাই বৈধ নাগরিক, তাদের সকলেরই রাষ্ট্রীয় অধিকার সমান।
সম্মেলন সঞ্চালনা করেন জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আবু বকর। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেনÑ কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যক্ষ শাহাবুদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সাবেক পৌর মেয়র মো. নজরুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী আমির ড. মাওলানা কেরামত আলী, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য সাবেক এমপি ও জেলা নায়েবে আমির অধ্যাপক লতিফুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক মুখলেশুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌর আমির হাফেজ মাওলানা গোলাম রাব্বানী, সদর উপজেলা আমির হাফেজ আব্দুল আলীমসহ অন্য নেতৃবৃন্দ।
এর আগে সকালে স্থানীয় শহীদ সাটু হলে জাবালুন নূর আল জামিয়াতুল ইসলামিয়া আয়োজিত সুধী সমাবেশ ও হাফেজদের পাগড়ি পরানো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জামায়াত আমির ডা. শফিকুর রহমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com