রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ আম নিতে চায় রাশিয়া-চীন রাজশাহীতে গ্রামীণ ব্যাংকের মতবিনিময় বকেয়া ভূমি উন্নয়ন কর ৪৪৮ কোটি টাকা রাজশাহীতে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সম্মেলন রাজশাহী মহানগরীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ‘নো হেলমেট, নো ফুয়েল’ পাম্পগুলোতে ডিউটি পুলিশের রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করতে হবে : জিয়াউর রহমান এমপি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন : ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় জেলা নেতৃবৃন্দের চাঁপাইনবাবগঞ্জেলিয়াকত হোসেন স্মরণে আলোচনা সততা সংঘের অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দিচ্ছে দুদক

চাঁপাইনবাবগঞ্জে স্মরণ সভা ও দোয়া মাহফিল

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১৬১ বার পঠিত

বিডি ঢাকা ডট কম নিউজঃ চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব (এলজিএসপি) সরদার সরাফত আলীর ২য় মৃত্যুবার্ষিকীতে কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শনিবার বিকেলে শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেটের (শিল্পকলা মার্কেট) ৪র্থ তলায় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর নিজস্ব কার্যালয়ে ‘চাঁপাই দর্পণ’ পরিবারের আয়োজনে শনিবার বিকেলে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল হয়।

দৈনিক চাঁপাই দর্পণ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুর সভাপতিত্বে স্মরণ স্মরণ সভায় বক্তব্য রাখেন, জেলা স্বাধীন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁপাই চিত্রের প্রধান প্রতিবেদক ফারুক আহমেদ চৌধুরীসহ অন্যরা। স্মরণ সভায় উপস্থিত ছিলেন, দর্পণ উপদেষ্টা পরিষদের সদস্য মোসলেমা বেগম মুসি, চাঁপাইনবাবগঞ্জ শিশু শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক আনিসুর রহমান, চাঁপাই দর্পনের কম্পিউটার সহকারী মোসাঃ আসমা খাতুন, সাংবাদিক মেহেদী হাসান সিয়াম, রেডিও মহানন্দার প্রতিনিধি মোসা. মৌসুমী খাতুনসহ স্মরনসভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়।

সভায় মরহুম সরদার সরাফত আলীর চাঁপাইনবাবগঞ্জ জেলায় দায়িত্ব পালনকালে সরকারী দায়িত্ব পালনের পাশাপাশি মিডিয়াকর্মীদের সাথে সখ্যতাসহ বিভিন্ন উন্নয়ন ও সামাাজিক কর্মকান্ডের বিবরণ তুলে ধরেন বক্তারা। শেষে মরহুম সরদার সরাফত আলীর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দর্পণ পরিবারের প্রয়াত ২ সদস্য এ্যাড. মিজানুর রহমান ও এ্যাড. আবুল কাশেম এর আত্মার মাগফেরাত কামনা করেও দোয়া হয় মাহফিলে।

দোয়া পরিচালনা করেন ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র শিক্ষক হাফেজ মো. কাওসার হোসেন। শনিবার বিকেলে ‘দর্পণ’ কার্যালয়ে ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র পরিচালক মাওলানা হাসান মোহাম্মদ ইসহাক এর সহায়তায় সদর উপজেলার ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র ১০ জন হাফেজ এই কোরআনখানীতে (খতমে কোরআন) অংশ নেয়। এর আগে শুক্রবার (১১ মার্চ) জুম্মা নামাজের পর মহারাজপুর মন্ডলপাড়া জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

‘চাঁপাই দর্পণ’ পরিবারের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব (এলজিএসপি) সরদার সরাফত আলীর ২য় মৃত্যুবার্ষিকীতে কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল এর মাধ্যমে প্রয়াত এই সরকারী কর্মকর্তাকে স্মরণ করায় ‘চাঁপাই দর্পণ’ পরিবারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসন।

উল্লেখ্য, ২০২০ সালের ১২ মার্চ বৃহস্পতিবার ১২:৫০ মিনিটে ঢাকা মতিঝিল সিটি সেন্টারে এলজিএসপি প্রকল্প অফিসে বর্তমান সরকারের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালনকালে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশনার অনুমতি (ডিক্লারেশন) দিয়েছিলেন।

তাঁর হাত দিয়েই ২০১৪ সালের ১৪ এপ্রিল-১লা বৈশাখ ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়। তিনি নিজেই জেলার বিশিষ্টজনদের সাথে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সেই থেকেই ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়ে অদ্যবধি প্রকাশনা চলমান রয়েছে। তিনি জেলা প্রশাসক হিসেবে (২০/০৪/২০১৩ইং হইতে ২২/০৬/২০১৪ইং) পর্যন্ত দায়িত্ব পালন কালে জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে সাথে মিডিয়া সংগঠন ও জেলার মিডিয়াকর্মীদের সাথে খোলামেলা চলাফেরায় সকলের মনে ঠাঁই করে নিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com