বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধক টিকাদান কর্মসূচির উদ্বোধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪
  • ৬ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৫৫৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ম-৯ম শ্রেণীর ৮৬ হাজার ৮৯৪ জন ছাত্রী এবং শিক্ষাপ্রতিষ্ঠানে যায় না এমন ১০-১৪ বছর বয়সী ২ হাজার ৭৯৭ জন কিশোরীকে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধক (হিউম্যান প্যাপিলোমাভাইরাস-এইচপিভি) টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের টিকাদানের মধ্যদিয়ে মাসব্যাপী এই টিকা ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যও দেন তিনি।
সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুর রশিদ, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক (অ.দা.) আনোয়ারুল আজিম।
এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইকতেখারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, বিদ্যালয়টির শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রেশমা খাতুন।
চাঁপাইনবাবগঞ্জ জেলায় এই টিকাদান ক্যাম্পেইন সফল হবে বলে আশা প্রকাশ করেন আলোচকগণ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com