শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘দীর্ঘমেয়াদী পরিকল্পনায় ফ্লাইওভার নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে’ রাজশাহী জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরে টেন্ডারে অনিয়মের অভিযোগ ডিসেম্বরে ট্রান্স-এশিয়ান রেলপথ নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দেশ সংশোধিত বাজেটে কৃষি খাতে ভর্তুকি ৮ হাজার কোটি টাকা বেড়েছে রুশ প্রেমিকার মান ভাঙাতে গিয়ে বিপাকে মার্কিন সেনা হাওরে ধান কাটা হলো সারা, কৃষক পরিবারে স্বস্তির হাসি রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার মামলা প্রত্যাহারের দাবিতে রাজশাহীর বেকারি মালিক সমিতির স্মারক লিপি প্রদান ওজন ও পরিমাপে কারচুপি করায় জরিমানা আদায় :বিএসটিআই’র গোদাগাড়ীতে বিপুল পরিমান হেরোইনসহ দুই মাদক কারবারী গ্রেপ্তার

নাচোলে অপবাদ দিয়ে চাকুরিচ্যুত করায় এনজিও কর্মীর আত্মহত্যা

বিডি ঢাকা অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬০ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে অপবাদ দিয়ে চাকুরীচ্যুত করায় শতফুল বাংলাদেশ নামক এনজিওর এক মহিলা মাঠকর্মী আত্মহত্যা করেছে।

উপজেলার নেজামপুর গুয়াবাড়ীর আব্দুল মালেকের ছেলে তাবারোক হোসেনের ভাড়া বাড়ির শয়নকক্ষের ফ্যানের লোহার হুকের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসি দিয়ে আত্মহত্যা করেন।

নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, রাজশাহীর চারঘাট থানার বনেশ্বর গ্রামের সাইদুর রহমানের মেয়ে দিলরুবা খাতুন(২৮)। নিহত দিলরুবাকে গত ৫ সেপ্টেম্বর বরখাস্ত করা একটি চিঠির নীচাংশে সুইসাইড নোটসূত্রে জানাগেছে, শতফুল বাংলাদেশ নামক এনজিওর মাঠকর্মী দিলরুবাকে এরিয়া ম্যানেজার নুরজাহান স্বাক্ষরিত বরখাস্তের চিঠিতে বিভিন্ন কারণ দেখিয়ে চাকুরীচ্যুত করেন। এরই ক্ষোভে ও হতাশায় ওই মাঠকর্মী আত্মহত্যা করে থাকতে পারে। একই ফ্লাটে থাকা প্রয়াস মাঠকর্মীর মা জানান, সোমবার বেলা ১১টার দিকে ভাত পাকের জন্য চাউল বের করে দিয়ে দিলরুবার শয়নকক্ষে দরজা লাগিয়ে দেন। প্রয়াসের ওই মাঠকর্মী বাড়িতে ফিরে দিলরুবাকে খাবার জন্য বেশ কয়েকবার ডাকাডাকি করেন। ভিতর থেকে কোন সাড়া না পেয়ে বাড়িওয়ালাকে খবর দেন। বাড়িওয়ালা ও প্রতিবেশীরা দিলরুবার মোবাইলে ফোন দিলেও কোন উত্তর না পেয়ে তাদের সন্দেহ হলে বিষয়টি নাচোল থানাপুলিশকে জানায়। পুলিশ খবর পেয়ে রাত ৯টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘরের দরজার খিল ভেঙে ফ্যানের লোহার হুকের সাথে ওড়নায় ফাঁস লাগা অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

এদিকে ওই ঘর থেকে উদ্ধার করা বরখাস্তের চিঠির শেষাংশে দিলরুবা “আমার জীবনটা নষ্ট করে দিল এরিয়া মেডাম আর জোনাল স্যার। আমি কোন ছেলের সাথে প্রেম করিনা, কারো সাথে কোন সম্পর্ক নেই। আমাকে রাস্তার মেয়ে বানিয়ে দিলো। আমি মারা গেলে এরিয়া মেডাম আর জোনাল স্যার দায়ি থাকবে” এমন কথা লিখা ছিল সুইসাইড নোটে ।
তার অভিভাবককে খবর দেওয়া হয়েছে। লাশের ময়না তদন্ত শেষে লাশ তার স্বজনদের নিকট হস্তান্তর করা হবে। এব্যাপারে নাচোল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
এবিষয়ে শতফুল বাংলাদেশে’র নেজামপুর শাখা ব্যবস্থাপক মুঞ্জুর রহমানের সাথে ফোনে ও সরাসরি যোগাযোগ করা হলে তিনি কোন তথ্য দিতে অপারগোতা প্রকাশ করেন। এমনকি মাঠকর্মী দিলরুবাকে বরখাস্তের কারণও জানাতে চাননি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com