রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিশ্ববাজারে নিষিদ্ধ ভারতের মশলা, অর্থনীতি নিয়ে শঙ্কা রাঙামাটিতে সন্তু লারমার সন্ত্রাসীদের গুলিতে প্রসীত গ্রুপের এর ২ কর্মী নিহত পুলিশের দাবি মার্বেল খেলাকে কেন্দ্র করে হত্যা, দ্বিমত বাবার দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন কারওয়ান বাজারে হোটেলের আগুন নিয়ন্ত্রণ রোববার থেকে কমতে পারে তাপপ্রবাহ আড়তে বিক্রি সময় অতিরিক্ত আম নেওয়া বন্ধের দাবিতে কৃষিমন্ত্রীর কাছে আম চাষিদের আবেদন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন : ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় জেলা নেতৃবৃন্দের

শিবগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৫৭ বার পঠিত

বিডি ঢাকা স্টাফ রিপোর্টার: মুজিববর্ষের সফলতা দুর্যোগ প্রস্তুতিতে সফলতা এ স্লোগান কে সামনে রেখে সারা দেশের ন্যায় শিবগঞ্জেও জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার(১০ মার্চ) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে একটি র‌্যালি শেষে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় মহড়ার উদ্ধোধন করেন স্থানীয় সাংসদ ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ মানুষকে হাতেনাতে আগুন থেকে রক্ষার বিভিন্ন উপায় শেখানো হয়। ভূমিকম্প হলে করনীয়, বাসাবাড়িতে আগুন লাগলে নেভানোর উপায়, গ্যাস সিলিন্ডার ও শরীরে আগুন লাগলে নেভানোর উপায় প্রর্দশনী করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com