শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

শিবগঞ্জে ৮০ নারীকে দেয়া হলো ল্যাপটপ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতাধীন হার পাওয়ার : নারীর ক্ষমতায়ন প্রকল্পের নারী প্রশিক্ষণার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে ৮০ জন নারী প্রশিক্ষণার্থীর মধ্যে এইসব ল্যাপটপ বিতরণ করা হয়।
প্রধান অতিথি হিসেবে ল্যাপটপগুলো বিতরণ করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আফতাবুজ্জামান-আল-ইমরান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তৌফিক আজিজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া, হার পাওয়ার প্রকল্পের সহকারী প্রোগ্রামার শফিকুল ইসলামসহ অন্যরা।
পরে ৮০ জন নারী প্রশিক্ষণার্থীর প্রত্যেককে একটি করে ল্যাপটপ দেয়া হয়। ৬ মাসব্যাপী প্রশিক্ষণে ডিজিটাল মার্কেটিংয়ে ২০ জন, ওয়েব ডেভেলপমেন্টে ২০ ও গ্রাফিক ডিজাইনিংয়ে ৪০ জন নারীকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
প্রযুক্তি ব্যবহার করে বেকার নারীদের কর্মসংস্থান, ঘরে বসে ফ্রিল্যান্সিংয়ের সুযোগ সৃষ্টিতে এই প্রশিক্ষণ উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন অতিথিরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com