মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোমস্তাপুরে তামাক নিয়ন্ত্রণ আইন নিয়ে আলোচনা সভা স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা তোমাদের মানুষের মতন মানুষ হতে হবে : এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে মেয়র মোখলেস ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে জেলা প্রশাসনের আর্থিক সহায়তা ২ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি স্বদেশ বিচিত্রা সম্মাননায় ভূষিত হবেন ওয়ার্ল্ড ভিশনের পরিকল্পনা বিষয়ক কর্মশালার সমাপনী পাটচাষি সমাবেশ : উৎপাদনে ভূমিকা রাখায় ক্রেস্ট পেলেন ১০ চাষি পরীক্ষার ফল ভালো করলে সবই করে দেয়া হবে : শাহ নেয়ামতুল্লাহ কলেজে ওদুদ এমপি চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জাতের আম নিয়ে আম মেলা শিবগঞ্জে ভিজিএফের চাল পেল ৭৩৮৩৫টি অসহায় পরিবার

চাঁপাইনবাবগঞ্জকে কখনো ভুলবার নয় : ডিআইজি আনিসুর

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ২৪৫ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) বলেছেন, চাঁপাইনবাবগঞ্জকে কখনো ভুলবার নয়। কারণ চাঁপাইনবাবগঞ্জ আমার জীবনে একটি স্মৃতিময় জেলা। এছাড়া রাজশাহীও আমার কাছে স্মৃতিময় জেলা।
মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রধান কার্যালয়ে কমিউনিটি রেডিও রেডিও মহানন্দা পরিদশর্নকালে এ কথা বলেন তিনি।
গত ৬ আগস্ট রাজশাহী রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব গ্রহণের পর মঙ্গলবার প্রথম চাঁপাইনবাবগঞ্জে আসেন আনিসুর রহমান।
এ দিন প্রথমে তিনি শিবগঞ্জ থানা পরিদর্শন করেন এবং পরে জেলা পুলিশ লাইনসে বিশেষ কল্যাণ সভায় যোগ দিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মো. ছাইদুল হাসান পিপিএম (সেবা) চরাঞ্চলের উন্নয়ন, সাবমেরিন ক্যাবলের সাহায্যে চরাঞ্চলে বিদ্যুৎ সংযোগের খবরটি রেডিও মহানন্দার মাধ্যমে জানতে পেরেছেন বলে ডিআইজিকে অবহিত করেন। বিষয়টি জেনে ডিআইজি আনিসুর রহমান রেডিও মহানন্দা পরিদর্শনের ইচ্ছা পোষণ করেন এবং বিকেলে তিনি পরিদর্শনে আসেন।
ডিআইজি আনিসুর রহমান জেলাশহরের বেলেপুকুরে প্রয়াসের প্রধান কার্যালয়ে এসে পৌঁছুলে তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান, প্রয়াসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন। এরপর প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউটের শিল্পীরা প্রদীপ জ্বালিয়ে গানে গানে ও ফুলের পাঁপড়ি ছিটিয়ে তাঁকে বরণ করে নেন।
এরপর ডিআইজি আনিসুর রহমান রেডিও মহানন্দা ঘুরে দেখেন। পরে তিনি প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে রেডিও মহানন্দা সম্পর্কে খোঁজখবর নেন এবং রেডিও মহানন্দা ৯৮.৮ এফএমের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন তাঁকে ব্রিফ করেন।
এ সময় চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মো. ছাইদুল হাসান পিপিএম (সেবা), রাজশাহী রেঞ্জে ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ শাহজাহান মিয়া, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, অফিসার ইনচার্জ (তদন্ত) মাহফুজুল হক চৌধুরী, ডিআইও-১ এসএম জাকারিয়া এবং প্রয়াসের সিনিয়র সহকারী পরিচালক (নিরীক্ষণ) আবুল খায়ের খান, কনিষ্ঠ সহকারী পরিচালক ফিরোজ আলম, তানভীর আহমেদ, ফারুক আহমেদ ও তাকিউর রহমান, এসইপি প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ জহুরুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক (মনিটরিং ও ইভালুয়েশন) জাকির হোসেন, কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, রেইজ প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক আলম বিশ্বাসসহ আরো অনেকে। এছাড়া দৈনিক গৌড় বাংলার ব্যবস্থাপনা সম্পাদক আজিজুর রহমান শিশির, বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ, আইটি অফিসার শাহরিয়ার শিমুল এবং রেডিও মহানন্দার টেকনিক্যাল অফিসার রেজাউল করিম, সহকারী প্রযোজক (অনুষ্ঠান ও খবর) নয়ন আলী এ সময় উপস্থিত ছিলেন।
গোপালগঞ্জের সন্তান আনিসুর রহমান ১৯৯০ সালে যশোর বিএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজ থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পাস করেন। পরে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০০১ সালের ৩১ মে বাংলাদেশ পুলিশে যোগদান করেন আনিসুর রহমান। ২০২১ সালের ২ মে পুলিশ সুপার থেকে পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হন তিনি। সেসময় তিনি ডিএমপির উপ-পুলিশ কমিশনার ছিলেন। ২০১৯ সালের ২৩ জুলাই ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনারের দায়িত্ব পান আনিসুর রহমান। তিনি যশোর, নারায়ণগঞ্জ, নোয়াখালী ও শেরপুর জেলার পুলিশ সুপার হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।
ক্রীড়া ক্ষেত্রেও সুনাম আছে আনিসুর রহমানের। টেনিস তার প্রিয় খেলা এবং তাতে তিনি খুবই পারদর্শী। পুলিশে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ আনিসুর রহমান দুইবার ‘বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম’ এবং দুইবার ‘রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম’ পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com