সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

ছয় দিন মৃত্যুহীন থাকার পর আজ সপ্তম দিনে ফের দেশে করোনায় শনাক্ত ৩৬, মৃত্যু ২

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১২১ বার পঠিত
ছয় দিন মৃত্যুহীন থাকার পর আজ সপ্তম দিনে ফের দেশে করোনায় শনাক্ত ৩৬, মৃত্যু ২
ফাইল ফটো

অনলাইন নিউজ : ছয় দিন মৃত্যুহীন থাকার পর আজ সপ্তম দিনে ফের দেশে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যুর খবর দিলো স্বাস্থ্য অধিদফতর। তবে টানা দুদিন শনাক্ত ৫০-এর বেশি থাকার পর নতুন শনাক্ত কমেছে।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (১৭ এপ্রিল সকাল ৮টা থেকে ১৮ এপ্রিল সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন। এর আগে গত ছয় দিন করোনায় কারও মৃত্যু ছিল না।অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩৬ জন, গত দুদিন (১৭ ও ১৬ এপ্রিল) টানা দুই দিন ৫১ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে পাঁচ হাজার ৪৫৪টি আর নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৪০৭টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৮৫৫টি। এরমধ্যে সরকারি ব্যবস্থায় পরীক্ষা করা হয়েছে ৯২ লাখ ২৪ হাজার ৮৪১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ লাখ ছয় হাজার ১৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে নতুন শনাক্ত রোগীর হার শূন্য দশমিক ৬৭ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক শূন্য এক শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৭ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে দুজনের মৃত্যু হয়েছে, তারা নারী। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট নারী মারা গেলেন ১০ হাজার ৫৩২ জন এবং এখন পর্যন্ত পুরুষ মারা যান ১৮ হাজার ৫৯৪ জন।

তাদের একজনের বয়স ২১ থেকে ৩০ বছর মধ্যে এবং আরেকজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তারা একজন ঢাকার, আরেকজন সিলেট বিভাগের বাসিন্দা। দুই জনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com