রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

১০ হাজার কিমি নৌপথ তৈরি করা হবে : নৌপ্রতিমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৩৩০ বার পঠিত

পাবনা সংবাদদাতা : শেখ হাসিনার নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী তার সরকার ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করতে সক্ষম হবে বলে জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।প্রতিমন্ত্রী বলেন, সারা দেশের নৌপথ উন্নয়নের কাজ চলছে। এরই ধারাবাহিকতায় ১৩০০ কোটি টাকা ব্যয়ে পাটুরিয়া-দৌলতদিয়া-নগরবাড়ি-আরিচা নৌপথের টেন্ডার ইতোমধ্যে হয়ে গেছে। অল্প কিছুদিন পরই ঠিকাদাররা ওয়ার্ক অর্ডার পেয়ে যাবে।শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে পাবনার ঈশ্বরদী উপজেলার চরগড়গড়ি গ্রামে আয়োজিত বঙ্গবন্ধুর ১০০তম জন্মোৎসব উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব  কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মংলা থেকে রুপপুর পর্যন্ত ৯৯৫ কোটি টাকার নৌরুটের কাজ চলমান আছে। দ্বিতীয় পর্যায়ের জন্য ডিপিপি অনুমোদনের কাজ চলছে। উত্তরবঙ্গের মানুষের দাবি নগরবাড়ী থেকে ফেরি সার্ভিস আবার চালু হবে।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে নবনির্মিত পাবনা মেরিন একাডেমিতে কমান্ড্যান্ট নিয়োগ হয়েছে। এই শিক্ষাবর্ষে কিছু বিষয়ে ভর্তি প্রক্রিয়া চলছে। আগামী জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনা মেরিন একাডেমির উদ্বোধন করবেন।

এর আগে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ওসাকা’ কার্যালয় চত্বরে স্থানীয় ‘মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগার’ ও ‘চরনিকেতন কাব্য মঞ্চের’ উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী বঙ্গবন্ধুর ১০০তম জন্মোৎসরের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা। ওসাকার চেয়ারম্যান কবি গবেষক মজিদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কবি আসলাম সানী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘জাতির পিতা মহান ভাষা আন্দোলনসহ স্বাধিকার আন্দোলনে নেতৃত্ব দিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন। তাই যতদূর বাংলা ভাষা, ততোদূর বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনন্তকাল ইতিহাসের অমরকীর্তি। অন্যদিকে খুনি জিয়া-মোস্তাকসহ যে সব কুলাঙ্গারেরা জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করেছে ইতিহাসে তারা অনন্তকালই নিন্দিত ও ঘৃণিত।’

সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আখতারুজ্জামান আখতারের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য দেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com