সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ আম নিতে চায় রাশিয়া-চীন রাজশাহীতে গ্রামীণ ব্যাংকের মতবিনিময় বকেয়া ভূমি উন্নয়ন কর ৪৪৮ কোটি টাকা রাজশাহীতে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সম্মেলন রাজশাহী মহানগরীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ‘নো হেলমেট, নো ফুয়েল’ পাম্পগুলোতে ডিউটি পুলিশের রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করতে হবে : জিয়াউর রহমান এমপি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন : ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় জেলা নেতৃবৃন্দের চাঁপাইনবাবগঞ্জেলিয়াকত হোসেন স্মরণে আলোচনা সততা সংঘের অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দিচ্ছে দুদক

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের নির্দেশনায় চলছে কঠোর লকডাউন।। তৎপর পুলিশ প্রশাসন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৩৪৮ বার পঠিত

ফয়সাল আজম অপু : চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ও সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আজ মঙ্গলবার (২৫ মে) সকাল ৬টা থেকে শুরু হয়েছে লকডাউন, যা থাকবে আগামী সাত দিন। মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনাক্রমে জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত ও স্বাস্থ্যবিশেষজ্ঞদের পরামর্শে আগামী ৭ দিনের জন্য জেলা জুড়ে ১১টি নির্দেশনা নিয়ে সর্বাত্মক লকডাউন। আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে ৩১ মে মধ্যরাত পর্যন্ত এই লকডাউনে চলাচলে বিধি-নিষেধ মানতে বাধ্য করতে মাঠে রয়েছে সিভিল প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল থেকে জেলা শহরের প্রবেশ দ্বার দ্বারিয়াপুর, নয়াগোলা মোড়, বারঘরিয়া, শান্তিমোড়, সিসিডিবি মোড়, বাতেন খাঁ মোড়সহ বিভিন্ন পয়েন্টে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান এবং বিভিন্ন স্থানে গাড়ি নিয়ে টহল দিতে দেখা গেছে। জরুরী যানবাহন ছাড়া সকল ধরনের যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। কাজ ছাড়া কোন যান নিয়ে বের হলে তাদের কৈফিয়ত তলব করছে। জেলা শহর ছাড়াও মফস্বল বাজার গুলোতেও পরিলক্ষিত হয়েছে লকডাউনের ছোয়া। সরজমিনে, মঙ্গলবার সকালে ৬ নং রানিহাটী ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মহসিন আলি রামচন্দ্রপুরহাটে বিভিন্ন দোকানে গিয়ে করোনার ভয়াবহতা ও লকডাউনের বিষয়ে বুঝিয়ে বলেন। যদি কেউ অমান্য করে তাহলে শক্তভাবে ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দেন। তিনি নিজে উপস্থিত থেকে গ্রাম পুলিশের সাহায্য দোকান বন্ধ করে দেন। এদিকে রাস্তাগুলোতে মানুষের চলাচল একেবারে কম দেখা গেছে। কোথাও কোথাও জনমানবশূণ্যও ছিল। আর যারা বের হচ্ছেন তারা প্রশ্নের সম্মুখীন হচ্ছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দিয়ে বিচ্ছিন্নভাবে গুটি কয়েক মোটরসাইকেল, রিকশা চলতে দেখা গেছে। তবে কয়েকজন রিকশা চালক জানান, যাত্রীর খোঁজে বের হলেও তেমন যাত্রী না পাওয়ায় তারা রিকশা চালানো বন্ধ করে দিয়েছে। তারা বলছেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় যাত্রী না পেলেও কষ্ট নাই, লকডাউনে যেন শীথিলতা না থাকে। এদিকে লকডাউন কঠোরভাবে কার্যকরে সকাল থেকে জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট ও পুলিশ মাঠে তৎপর রয়েছে। শহরের ২৭টি স্থানে পুলিশ চেকপোষ্ট বসানো হয়েছে। জেলা শহরের বড় বড় বিপনী বিতানসহ অন্যান্য সকল দোকান বন্ধ রয়েছে। এছাড়া বনলতা ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ রয়েছে বলে জানান সহকারি ষ্টেশন মাষ্টার মোঃ ওবায়দুল্লাহ। তবে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান-সংস্থা খোলা রয়েছে। সীমিত পরিসরে দেয়া হচ্ছে ব্যাংকিং সেবা। লকডাউনে ছাড় রয়েছে স্বাস্থ্য ব্যবস্থা, ওষুধের দোকান, সেবামূলক প্রতিষ্ঠান, দমকল, আদালত, জল, বিদ্যুৎ, কৃষিকাজ, পণ্য চলাচল, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া। লকডাউন দেয়ায় অনেক মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তারা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com