1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
চট্টগ্রাম যমুনা লাইফের বরখাস্তকৃত ৩ কর্মকর্তার মধ্যে গ্রেপ্তার ২ পলাতক মিসির রায়হান কে খুজছে পুলিশ আলিসান বাড়িতে জায়গা হয়নি মা-বাবার, পুরাতন বাড়ি থেকেও তাড়িয়ে দিলেন প্রবাসী ছেলে পদ্মায় সর্বহারা মানুষের পাশে জারা মাহবুব, সুপেয় পানির ব্যবস্থা ও ত্রাণ বিতরণ রাজশাহীতে সাংবাদিকদের উপর হামলাকারী সকল আসামীদের গ্রেপ্তারের দাবি চাঁপাইনবাবগঞ্জ জেলায় পবিত্র মাহে রবিউল আউয়াল মাসকে স্বাগত জানিয়ে র‌্যালি শিবগঞ্জে তথ্য অধিকার দিবস পালিত জয়পুরহাট আক্কেলপুরে ফেন্সিডিলসহ ছাত্রলীগ নেতা আটক যুবলীগ তাঁতীলীগের উদ্যোগে ও সাবেক সচিব জিল্লার রহমানের পৃষ্ঠপোষকতায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করলেন পৌর ছাত্রলীগ

চাঁপাইনবাবগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২৯৯ বার পঠিত
ফয়সাল আজম অপু :বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ১০ টায় সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের বেতবাড়িয়া-গোহালবাড়ি এলাকার শতাধিক নারী-পুরুষ এই মানববন্ধনে অংশ নেন।
সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের গোহালবাড়িতে এ মানববন্ধন হয়। বেতবাড়িয়া-গোহালবাড়ি এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউপি সদস্য হাম্মাদ আল রাজীব, স্থানীয় বাসিন্দা খাইরুল ইসলাম, শেখা বেগম, শেলিনা বেগমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মানববন্ধনে বক্তারা বলেন, মহানন্দা নদীর পাশ দিয়ে গড়ে উঠা গ্রামের প্রায় ৫০টি পরিবারের বসবাস পৈত্রিক অথবা ক্রয়সূত্রে পাওয়া জমিতে। এমনকি দীর্ঘদিন থেকে ভূমি অফিসে প্রায় প্রত্যেকের নামে নিয়মিত খারিজ-খাজনা চলমান রয়েছে। আমরা বিগত ৪০ বছর ধরে এসব জমিতে বসবাস করছি। এমনকি ১৯৭২ সালের রেকর্ড ও নকশা অনুযায়ী সাধারণ মানুষই এসব সম্পত্তির প্রকৃত মালিক। কিন্তু দুঃখের বিষয় হলেও স্যতি, হঠাৎ করে গত ৫-৬ বছর থেকে ১৯৬৮ সালের অধিগ্রহণের কথা বলে নিজেদের সম্পত্তি দাবি করে চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ড নানাভাবে হয়রানি করছে।
পানি উন্নয়ন বোর্ড ১৯৭২ সালের রেকর্ড, জমির খারিজ-খাজনা কিছুি মানতে চাই না উল্লেখ করে তারা আরো বলেন, পাউবো’র কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী বারবার বিভিন্ন অযুহাতে নোটিশ পাঠিয়ে জনসাধারণের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে। আমাদের প্রশ্ন, পানি উন্নয়ন বোর্ডের ১৯৬৮ সালের অধিগ্রহণ করা হয়ে থাকলে জমি কিভাবে ইউনিয়ন ভূমি অফিস, সাব রেজিস্ট্রারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিস রাজস্ব আদায় বা জমি হস্তান্তর করছে? পরে বিষয়টির প্রতিকার চেয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে গ্রামবাসী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY RushdaSoft