1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
সোমবার, ১৬ মে ২০২২, ১০:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
চট্টগ্রামের বন্দর এলাকায় ভোজ্যতেলের গুদামে অভিযান, ৫ লাখ টাকা জরিমানা তরুণরাই আনবে সোনালী ভবিষ্যৎ তরুণদলের ভারতযাত্রা’২২ উদ্বোধন : তথ্যমন্ত্রী হঠাৎ স্থগিত ১১০ টাকা লিটার টিসিবির সয়াবিন তেল বিক্রি ভারতে পি কে হালদার তিন দিনের রিমান্ডে আজ শুভ বুদ্ধ পূর্ণিমা,সারা দেশে রাষ্ট্রীয় ছুটি বৈরি আবহাওয়ার কারণে মৌসুমের প্রথমেই ঝরেছে অধিকাংশ মুকুল ও গুটি আম,প্রত্যাশিত আম নেই রাজশাহীর বাজারে গাজীপুরের কাশিমপুর কারাগারে ইয়াবাসহ নারী দর্শনার্থী আটক আজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস,সাংবাদিকতাকে নজরদারি থেকে রক্ষায় সম্মিলিত উদ্যোগের আহ্বান রানীনগর ইউএনও’র গাড়ির ধাক্কায় আহত-৩ গোমস্তাপুরে সড়কের পাশ থেকে লাশ উদ্ধারের ঘটনার রহস্য উদঘাটন

জমে উঠছে কুড়িগ্রাম পৌর নির্বাচন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ৫২১ বার পঠিত

প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচরণায় জমে উঠছে কুড়িগ্রাম পৌরসভার নির্বাচন। শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। পরিছন্ন আধুনিক পৌরসভা,রাস্তাঘাটসহ বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন প্রাথীরা। ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই তারা বেছে নেবেন ।

এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের তিন প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ ও বিএনপি থেকে দেউ বিদ্রোহী প্রার্থী নেমেছেন ভোটের লড়াইয়ে।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী কাজিউল ইসলাম ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। তিনি জানান, মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে কুড়িগ্রাম পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে।

গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শফিকুল ইসলাম বেবু। শফিকুল ইসলাম বেবু বলেন, পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা এবং যানজট নিরসনসহ মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠন করা হবে।

এই দু্ই দলের দুই বিদ্রোহী প্রার্থী হচ্ছেন,জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু বক্কর সিদ্দিক এবং আওয়ামী লীগ থেকে বহিস্কৃত নেতা সাইদুল হাসান দুলাল।

মেয়র প্রার্থীদের মধ্যে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লায় চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও।

আগামী ২৮ ডিসেম্বর এই প্রথম কুড়িগ্রাম প্রৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৫জন, কাউন্সিলর পদে ৩৯ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌর সভার ৯টি ওয়ার্ডের২৪ ভোট কেন্দ্রের মধ্যে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কুড়িগ্রাম পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৫৬ হাজার ৩৯৫ এর মধ্যে নারী ভোটার ২৯ হাজার ৪৮জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com
Theme Developed BY RushdaSoft