বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

জয়পুরহাটে ১২ জন নিহতের ঘটনার আট ঘণ্টা পর আবার ট্রেন চলাচল শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১১৭৭ বার পঠিত

জয়পুরহাট সংবাদদাতা : জয়পুরহাটে বাস ও ট্রেনের মধ্যে সংঘর্ষে অন্তত ১২ জন নিহতের ঘটনার আট ঘণ্টা পর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল রেলগেইটে শনিবার সকালে এ দুর্ঘটনার আট ঘণ্টা পর বিকাল ৩টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানান রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনকে প্রধান।

নাসির জানান, এ দুর্ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ কমিটির সদস্যরা হলেন, বিভাগীয় যন্ত্র প্রকৌশলী আশিকুর রহমান, বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম এবং বিভাগীয় মেডিকেল অফিসার শাকিল আহম্মেদ।

এদিকে, দুর্ঘটনা কবলিত বাসের বেঁচে যাওয়া হেল্পার সোহেল হোসেন অভিযোগ করে বলেন, দুর্ঘটনার সময় ওই রেলগেইটে কোনো গেইটম্যান ছিল না। বাসটিতে ২০ থেকে ২২ জন যাত্রী ছিলেন জানিয়ে তিনি বলেন, বাসটি দুর্ঘটনার মুখে পড়ছে আশঙ্কা থেকে আমিসহ কয়েক জন যাত্রী লাফিয়ে প্রাণে বেঁচে যাই।

রেলগেইটটির অনুমোদন ছিল জানিয়ে বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম বলেন, এ রেল গেইটে দুইজন স্থায়ী এবং একজন চুক্তিভিত্তিক গেইট কিপার রয়েছেন। তারা আট ঘণ্টা করে পালা করে দায়িত্ব পালন করে থাকেন। ঘটনার সময় দায়িত্বে ছিলেন গেইট কিপার নয়ন হোসেন। দুর্ঘটনার পর থেকে নয়ন পলাতক থাকলেও তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ দুর্ঘটনা তদন্তে জেলা প্রশাসনও তদন্ত কমিটি গঠন করেছে।

ডিসি শরিফুল ইসলাম জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেজা হাসানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত দল গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, পাঁচবিবি সার্কেলের সহকারী পুলিশ সুপার ইশতিয়াক আলম এবং জয়পুরহাট সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী আজিজুল হক। এ তদন্ত দলকেও আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com