1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:০০ অপরাহ্ন

ত্রাণ প্রতিমন্ত্রীর বরখাস্তকৃত ব্যক্তিগত সহকারী গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৯৩ বার পঠিত

নিজস্ব সংবাদদাতা : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর বরখাস্তকৃত ব্যক্তিগত কর্মকর্তা (পিও) শাহিদুর রহমান সুজনকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। ফুডপান্ডার কর্মচারীকে মারধরের অভিযোগে পুলিশ সদর দফতরের নির্দেশে শনিবার (১৭ এপ্রিল) বিকেলে সাভার পৌরসভার বনপুকুরের মালঞ্চ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সুজনের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহিল কাফি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি সুজনের গ্রেপ্তারের খবরে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘কেউই আইনের ঊর্ধ্বে নয়। আমি অন্যায়কে প্রশ্রয় দেই না। আমার স্পষ্ট বার্তা হচ্ছে, অন্যায় যে করবে তাদের প্রতি কোনো রকম অনুকম্পা নয় এবং বরাবরের মতোই অন্যায়কারীর প্রতি শূন্য সহনশীলতা (জিরো টলারেন্স) নীতি বজায় থাকবে।’

গত বুধবার বিকেল ৫টার দিকে সুজন প্রকাশ্যে মারধর করেন আবদুল লতিফ নামের ফুডপান্ডার (অনলাইনে খাবার ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান) এক রাইডারকে। প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি মারধরের ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিলে তা ভাইরাল হয়। তবে সুজন এলাকায় তিনি প্রভাবশালী হওয়ায় ভিডিও ধারণকারী ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তার পোস্টটি সরিয়ে নিতেও বাধ্য হয়েছিলেন।

শাহিদুর রহমান সুজন ফুডপান্ডার মাধ্যমে হালিম অর্ডার করেছিলেন। রোজা থেকে সেই খাবার নিয়ে চার তলায় না ওঠায় সুজন নিচে নেমে এসে রাইডার আবদুল লতিফকে মারধর করেন।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো সোহেল রানা জানান, জনৈক ব্যক্তি পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং এর অফিসিয়াল ফেসবুক পেজ’র ইনবক্সে মোবাইলে ধারণকৃত একটি ভিডিও পাঠায়।

ভিডিওতে দেখা যায়, সাভারের বনপুকুল এলাকায় এক স্থানীয় ব্যক্তি ফুডপান্ডার এক ডেলিভারি ম্যানকে বেধড়ক মারধর করছেন। এ ভিডিওটি দেখার সঙ্গে সঙ্গে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং সাভার থানার ওসি এ এফ এম সায়েদকে নির্দেশনা দেয়, এই বিষয়ে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করতে।

সাভার থানার ওসি এ বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেন। দ্রুততম সময়ে তিনি একজন কর্মকর্তার নেতৃত্বে একটি টিমকে দায়িত্ব প্রদান করে এই বিষয়ে ব্যবস্থা নিতে। ওই টিম তাৎক্ষণিক ও প্রাথমিক তদন্তে জানতে পারে, ফুডপান্ডার কর্মচারী অভিযুক্ত ব্যক্তির বাড়িতে অর্ডারকৃত খাদ্য পৌঁছে দিতে এসেছিলেন। অভিযুক্ত শাহিদুর রহমান সুজন তাকে বাড়ির ওপরে রুমে গিয়ে প্যাকেটটি দিয়ে আসতে বলে। কিন্তু ফুডপান্ডার কর্মচারী তার সাইকেল চুরি যেতে পারে এই ভয়ে অভিযুক্তকে বাড়ির নীচ থেকে অর্ডারকৃত খাবারের প্যাকেটটি সংগ্রহ করার অনুরোধ করে। অভিযুক্ত ব্যক্তি রেগে গিয়ে নীচে নেমে তাকে বেধড়ক মারপিট করতে থাকে। এই ভিডিওতে ফুডপান্ডার কর্মচারীর গায়ে আরও একজনকে হাত তুলতে দেখা যায়। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় পুলিশ অভিযুক্তকে শনিবার গ্রেপ্তার করে। এ বিষয়ে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।

সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, ফুডপান্ডার এক রাইডারকে মারধরের ঘটনাটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হলে তা পুলিশ সদর দপ্তরের নজরে আসে। পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর দপ্তর থেকে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার তাগিদ দিলে শাহিদুর রহমান সুজনকে নজরদারির মধ্যে রাখা হয়। মারধরের শিকার ফুডপান্ডার রাইডার শনিবার সাভার থানায় এ ব্যাপারে মামলা করলে পুলিশ সুজনকে গ্রেপ্তার করে।

দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ গত ৩১ মার্চ আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করা হয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপির ব্যক্তিগত সহকারী শাহিদুর রহমান সুজনকে। তার আগে পাঁচ মাস ধরে তাকে সব ধরনের দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY RushdaSoft