মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোমস্তাপুরে তামাক নিয়ন্ত্রণ আইন নিয়ে আলোচনা সভা স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা তোমাদের মানুষের মতন মানুষ হতে হবে : এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে মেয়র মোখলেস ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে জেলা প্রশাসনের আর্থিক সহায়তা ২ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি স্বদেশ বিচিত্রা সম্মাননায় ভূষিত হবেন ওয়ার্ল্ড ভিশনের পরিকল্পনা বিষয়ক কর্মশালার সমাপনী পাটচাষি সমাবেশ : উৎপাদনে ভূমিকা রাখায় ক্রেস্ট পেলেন ১০ চাষি পরীক্ষার ফল ভালো করলে সবই করে দেয়া হবে : শাহ নেয়ামতুল্লাহ কলেজে ওদুদ এমপি চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জাতের আম নিয়ে আম মেলা শিবগঞ্জে ভিজিএফের চাল পেল ৭৩৮৩৫টি অসহায় পরিবার

নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৬৫৮ বার পঠিত

মো: ফারুক হোসেন : গত ২৯ নভেম্বর (সোমবার) নেপালের কাঠমান্ডুস্থ নেপাল পর্যটন বোর্ডে নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের আয়োজনে ব্যবসা ও সমাজকর্মে অবদানের জন্য এ এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপাল সরকারের টুরিজম ও সংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রী প্রেম বাহাদুর আলে। নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের সভাপতি দিনদায়া রিজালের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান আলহাজ্ব হারুন অর রশিদ সিআইপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ নেপাল এম্বাসির সাবেক এম্বাসেডর ও নেপালের মন্ত্রী ড. ভান্সিধর মিশ্র, নেপাল একাডেমির চ্যান্সেলর প্রফেসর ড. গঙ্গা প্রসাদ উপ্রেতি, নেপালের প্রসিদ্ধ সিনিয়র গাইনোকলজিস্ট এবং মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের বীর মুক্তিযাদ্ধা ডা. ভোলা রিজাল, নেপালস্থ বাংলাদেশ এ্যাম্বাসির ডেপুটি চীপ মিশন ও ভারপ্রাপ্ত এ্যাম্বাসেডর ইশরাত জাহান।

এসময় বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ১১জন বিশিষ্ট ব্যক্তিকে আইকন এ্যাওয়ার্ড-২০২১ সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন এফবিসিসিআই এর পরিচালক ও এশিয়ান টেলিকাস্ট লিমিটেডের চেয়ারম্যান হারুন-অর-রশিদ সিআইপি, বিপিডিবির অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী, বিদ্যুৎ সেক্টরের উপদেষ্টা ও বরাট জনকল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইন্জিনিয়ার চৌধুরী নেছারুল হক, লাম এক্সপোট-ইমপোর্ট ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান আরিফুল ইসলাম জিয়া, জমজম সুইটস্ এন্ড বেকস লিমিটেড এর এমডি, ব্র্যাক ব্যাংকের মাস্টার এজেন্ট ও সামাজিক সংগঠন শান্তিনীড়ের সভাপতি লায়ন ইন্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, মহিলা বিষয়ক অধিদপ্তরের সাবেক ভারপ্রাপ্ত মহাপরিচালক বীর মুক্তিযাদ্ধা ড. নিজামুদ্দীন আল হোসাইনী, ডাঃ এএফএম আমিনুল হক রতন, মহিলা বিষয়ক অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক রোটারিয়ান মমতাজ বেগম, ইনার হুইল বাংলাদেশের বাংলাদেশের ডেপুটি প্রতিনিধি মোহসেনা রেজা, বাংলাদেশ মানবাধিকার কমিশনের বগুড়া জেলার সভাপতি ও উত্তরবঙ্গের বিশেষ প্রতিনিধি মোঃ নুরুন নবী বুলু, বিএইচআরসির ডেপুটি গর্ভের আলহাজ্ব রফিকুল ইসলাম, কন্ঠশিল্পী সাংবাদিক মানবাধিকার কর্মী ও স্বাস্থ্য প্রশিক্ষক লিও রাবেয়া সুলতানা, সংগীতশিল্পী স্বপ্নীল সজীব প্রমুখ।

প্রোগ্রাম আয়োজন সমন্বয়কের দায়িত্বে ছিলেন সাংবাদিক ও আন্তর্জাতিক সংগঠক ইমদাদুল হক তৈয়ব এবং সংগঠক শাহরিয়ার স্বপন। আলোচনা সভা, এ্যাওয়ার্ড প্রদান প্রোগ্রামের সাথে সাথে দুই দেশের সংস্কৃতির নৃত্য ও গান পরিবেশন করা হয়। এতে বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী স্বপ্নীল সজীব গান এবং নেপাল একাডেমির নৃত্যশিল্পীরা মনোমুগ্ধকর নাচ পরিবেশন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com