শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

প্রকাশ্যে গুলি ছোড়া যুবলীগ নেতা গিয়াস উদ্দিন গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৮ বার পঠিত
প্রকাশ্যে গুলি ছোড়া যুবলীগ নেতা গিয়াস উদ্দিন গ্রেপ্তার
ফটো : সংগৃহীত

প্রকাশ্যে গুলি ছোড়া যুবলীগ নেতা মো. গিয়াস উদ্দিন ওরফে সুজনকে ঢাকায় গ্রেপ্তার করেছে র‌্যাব। এই নেতা কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ছিলেন। তাকে শুক্রবাার মধ্যরাতে রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেপ্ততার করা হয়।

এই যুবলীগ নেতা চট্টগ্রামের চন্দনাইশে জাতীয় শোক দিবসের কর্মসূচিতে সংঘর্ষের ঘটনার দিন প্রকাশ্যে গুলি ছুড়েছিলেন।  সেই গুলি ছোড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

গিয়াস উদ্দিন গ্রেপ্তার হওয়ার পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার ভোরে চট্টগ্রামের খুলশী থেকে তার সহযোগী মাঈনউদ্দীনকে গ্রেপ্তার করা হয়।  এসময় মাঈনউদ্দীনের কাছ থেকে একটি বিদেশি পিস্তুল, একটি রিভলবার ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব–৭ এর সিনিয়র সহকারী পরিচালক নূরুল আবছার গণমাধ্যমকে জানান, চন্দনাইশের হাশিমপুরে আলোচনা সভায় গুলিবর্ষণ ও নাশকতার সৃষ্টির ঘটনায় চন্দনাইশ থানায় গত বৃহস্পিতবার একটি মামলা দায়ের হয়। এ ঘটনার র‌্যাবের পক্ষ থেকে ছায়া তদন্তের পাশাপাশি গোয়েন্দা নজরদারি চালিয়ে এই দুইজনকে গ্রেপ্তা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ আগস্ট উপজেলার হাসিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাগিচাহাট পেট্রোলপাম্পসংলগ্ন হল-২৪ এ জাতীর পিতা বঙ্গবন্ধুর শোকসভা ও ২১শে আগস্টের শহীদদের সরণে আলোচনা সভা এবং দোয়া মাহাফিলের আয়োজন করা হয়।

ওই অনুষ্ঠানের শেষ আংশে সভাপতি মাহাবুবুল আলম বাবুলের বক্তব্য দেওয়ার সময় দক্ষিণ জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির পদ বঞ্চিতছাত্রলীগ কর্মী ও যুবলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উভয়পক্ষ গুলিবর্ষণ ও ইটপাটকেল নিক্ষেপ, ভাংচুর করে শোকসভা পণ্ড করে দেয়। এতে

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ জনু ৯নং ওয়ার্ড কাউন্সিলার লোকমান হাকিম ও যুবলীগ নেতা নুরূল আমিনসহ চারজন আহত হন।  আহতরা বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান।

তবে সাবেক যুবলীগ নেতা কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস উদ্দিন সুজন সভা শেষে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ওপর বাগিচাহাট অংশে আগুন জ্বালিয়ে যানবাহন চলাচল প্রায় এক ঘণ্টার জন্য বন্ধ করে দেন। এসময় প্রকাশ্য সড়কের উপর যুবলীগ নেতা আস্ফালন করে শতশত লোকের সামনে হাত উঁচিয়ে আকাশের দিকে ফাঁকা গুলিবর্ষণ করেন। হঠাৎ সড়ক অবরোধ করলে কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী এবং চট্টগ্রাম থেকে কক্সবাজারমুখী দূর-পাল্লারবাস যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

আওয়ামী লীগের শোকসভায় গোলাগুলির ঘটনায় যুবলীগ- ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা হয়।  উপজেলা ছাত্রলীগের সদস্য আবুল ফয়সাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এ  ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম জাহানগীর বলেন, গিয়াস উদ্দিন সুজন উপজেলা আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত নয়।

উপজেলা যুবলীগের আহ্বায়ক তৌহিদুল আলম বলেন, গিয়াস উদ্দিন সুজন উপজেলা যুবলীগ কমিটির সঙ্গে সম্পৃক্ত নন। তবে এক সময় যুবলীগ কেন্দ্রীয় কমিটির সঙ্গে যুক্ত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com