শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন

ভারি বর্ষণে রাজশাহীতে সফল কঠোর লকডাউন

জুয়েল খান রাজশাহী সংবাদদাতা
  • আপডেট টাইম : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ২০১ বার পঠিত

রাজশাহী সংবাদদাতা:কঠোর লকডাউনের প্রথম দিন রাজশাহীতে ভারি বর্ষণ হয়েছে। বৃহস্পতিবার ভোররাত থেকে দুপুর পর্যন্ত বৃষ্টি হয়েছে। কঠোর লকডাউনের ওপর অতি ভারি বৃষ্টির কারণে রাজশাহীর রাস্তাঘাট ফাঁকা রয়েছে।

তবে কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও তৎপর আছেন। বৃষ্টির কারণে লোকজন বাইরে বের না হওয়ায় তাঁদের বেগ পেতে হচ্ছে না।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার (০১ জুলাই) ভোররাত ৩টায় রাজশাহীতে বৃষ্টি শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত নয় ঘণ্টাতেই ৮৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর বেলা দেড়টা পর্যন্ত বৃষ্টি হচ্ছিলই। দুপুর ২টার দিকে নগরীতে বৃষ্টিপাত থেমে আসে। তবে আকাশ মেঘলা ছিল।

আবহাওয়া অফিসের হিসাবে, ২৪ ঘণ্টায় ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টি হলে তাকে অতি ভারি বর্ষণ বলা হয়। বৃহস্পতিবার রাজশাহীতে এই ধরণের বৃষ্টিই হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া অফিসের সহকারী আনোয়ারা খাতুন।

এদিকে ভারি বর্ষণ ও কঠোর লকডাউনের ফলে বৃহস্পতিবার সকাল থেকেই নগরীতে মানুষের চলাচল দেখা যায়নি। রোগী নিয়ে দু’একটি রিকশা হাসপাতালের দিকে গেলেও অন্য কোন যানবাহনও দেখা যায়নি। তবে বৃষ্টি ভেদ করে রাস্তায় টহলে ছিল পুলিশ, বিজিবি, র‌্যাব, সেনাবাহিনী এবং আনসার সদস্যদের গাড়ি। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতও মাঠে ছিল।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক বলেন, লকডাউন বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর আছেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও কাজ করছেন। লকডাউনের প্রথম দিন রাজশাহীতে খুব বৃষ্টি হচ্ছে। ফলে শহর একেবারেই ফাঁকা রয়েছে।

উল্লেখ্য, করোনার সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে গত ১১ জুন থেকে শুরু হয় ‘সর্বাত্মক লকডাউন’। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ছিলো

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com