1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং মুজিব শতবর্ষ উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জে তাঁত ও বস্ত্র শিল্প মেলা শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৪৪৫ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাসব্যাপী তাঁত, বস্ত্র, হস্ত ও কুটির শিল্প মেলার উদ্বোধন করা হয়েছে। গত সোমবার রাতে জেলা শহরের প্রাণকেন্দ্র পুরাতন স্টেডিয়ামে জেলা প্রশাসনের সহযোগিতায় এবং সূচনা এন্টারপ্রাইজ, রাজশাহীর পরিচালনায় ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) এ কে এম তাজকির উজ-জামান।

এসময় তিনি বলেন, তাঁত শিল্প দেশের ঐতিহ্যের ধারক। বাংলাদেশের বস্ত্রখাতের অধিকাংশ যোগান তাঁত শিল্প থেকে আসে। আর জাতীয় অর্থনীতিতে তাঁত শিল্পের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আর সরকারও সে কারণে এই শিল্পের উন্নয়নে বদ্ধপরিকর। বস্ত্রশিল্প সামগ্রীর উৎপাদন বাড়াতে ও বাজার সৃষ্টি করতে এ মেলা বিশেষ ভূমিকা রাখবে। তিনি বলেন, বস্ত্র শিল্পের যে ঐতিহ্য ও সুনাম রয়েছে তা ধরে রাখতে হলে স্থানীয় উদ্যোক্তাদের একত্রিত হয়ে কাজ করতে হবে। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আনিসুর রহমান, এনডিসি মোহাম্মদ রবিন মিয়া, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আশরাফুল হক, চন্দন কর, এস এম আশিস মোমতাজ, রওশনা জাহান প্রমুখ।

মেলায় ছোট ও বড়দের জন্য রাইড পার্ক রয়েছে। এখানে দর্শনার্থীদের সব থেকে দৃষ্টি কেড়েছে নাগরদোলা, ট্রেন, জাম্পিং, টমো ট্রেন, টাট্টু ঘোড়া, চটপটি হাউস ও মামা হালিম। এছাড়া মাসব্যাপী তাঁত, বস্ত্র ও হস্ত কুটির শিল্প মেলায় থাকছে ছোট বড় মিলিয়ে প্রায় ৮০ টি দোকান। এসব দোকানে পাওয়া যাবে তাঁতের শাড়ি, কুটির শিল্প, ছোটদের বিভিন্ন ধরনের খেলনা সামগ্রী, পোষাক ও প্রসাধনী।

আয়োজকরা জানান, সবেমাত্র মেলা শুরু হয়েছে। এবারের মেলায় কিছু ক্ষেত্রে বেশ ভিন্নতা রয়েছে। শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস। এছাড়াও রাইডস জগতে সম্পূর্ণ নতুন ছোট-বড় সকলের বিনোদনের জন্য আনা হয়েছে রাইডস। সারাদিনই মানুষ আসা শুরু করেছে এ মেলায়। পরিবার-পরিজনকে সাথে নিয়ে কেউবা ঘুরতে আবার কেউবা কেনাকাটা করতেও আসছেন মেলায়। দেশীয় পণ্যের প্রাধান্য থাকায় সাধারণ মানুষের আকর্ষণ ছিল অনেক বেশি। বিভিন্ন দেশীয় পণ্য ও কুটির শিল্পের প্রতি মানুষের চাহিদা বেশি। মেলায় আসা এক দর্শনার্থী বলেন, চাঁপাইনবাবগঞ্জে সাধারণত ঘোরাঘুরি করার মতো তেমন কোনো বিনোদন কেন্দ্র নেই। তাই সুযোগ পেয়েই ঘুরতে আসা হয়েছে সন্তানদের নিয়ে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY RushdaSoft