শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

রাজধানীর ২৩ স্থানে বসবে কোরবানির অস্থায়ী পশুর হাট

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৭৬৭ বার পঠিত

নিউজ ডেস্ক : আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর পৃথক ২৩টি স্থানে অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

এর মধ্যে ডিএনসিসি এলাকায় হাট বসবে ১৩টি, ডিএসসিসি এলাকায় বসবে ১০টি। এসব হাটের ইজারা ইতোমধ্যে চূড়ান্ত করার জন্য পৃথক দরপত্র আহ্বান জানিয়েছে সিটি করপোরেশন দুটি।

এই ২৩টি হাটের সঙ্গে ডিএনসিসির গাবতলী ও ডিএসসিসির সারুলিয়া পশুর হাটেও কোরবানির পশু ক্রয়-বিক্রয় হবে। এই হাট দুটিতে বছরব্যাপী পশু ক্রয়-বিক্রয় হয়। ঈদের সময় এখানে পশু বেচাকেনা বেশি হয়। কিন্তু করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে পশু হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার বিষয়ে সম্প্রতি দুই সিটির আহ্বান করা দরপত্রে কিছুই উল্লেখ নেই। ডিএনসিসি ও ডিএসসিসির সংশ্লিষ্টরা জানান, হিজরি জিলহজ মাসের চাঁদ দেখার উপর নির্ভর করে আগামী ২১ জুলাই সম্ভাব্য ঈদুল আজহা উদযাপিত হবে। তাই সেভাবে প্রস্তুতি নিচ্ছেন তারা। তবে করোনাভাইরাসের পরিস্থিতির আরও অবনতি হলে হাটের সংখ্যা কমার সম্ভাবনা রয়েছে। গত বছর দুই সিটি করপোরেশনে ২৪টি হাট বসানোর সিদ্ধান্ত হলেও পরবর্তীতে করোনার জন্য ডিএনসিসিতে দশটির পরিবর্তে ৬টি এবং ডিএসসিসিতে চৌদ্দটির পরিবর্তে ১১টি হাট বসানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com