শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

আসছে কোরবানির বাজারে উঠবে ৩০ মণ ওজনের ‘রাজবাড়ীর রাজা’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১
  • ৪০৩ বার পঠিত
আসছে কোরবানির বাজারে উঠবে ৩০ মণ ওজনের ‘রাজবাড়ীর রাজা’
ফটো : অনলাইন সংগৃহীত

রাজবাড়ী সংবাদদাতা : ‘রাজবাড়ীর রাজা’ নামের এই ষাঁড়ের ওজন ৩০ মণ। রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের ভবদিয়া গ্রামের দেশ ডেইরি অ্যান্ড গোট ফার্মে চার বছর ধরে লালন-পালন করা হচ্ছে ষাঁড়টি। আসছে কোরবানি ঈদের জন্য এটি গরু হাটে উঠানো হবে।

শনিবার (৫ জুন) দুপুরে সদর উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গণে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলায় প্রদর্শনের জন্য ‘রাজবাড়ীর রাজাকে’ ট্রাকে করে আনা হয়।

মেলায় গিয়ে দেখা যায়, তীব্র গরমে ষাঁড়টি হাঁপাচ্ছে। এর মালিকসহ পাঁচ-সাতজন হাত পাখা দিয়ে বাতাস করছে। বিশাল এই ষাঁড় দেখতে ট্রাকের চারপাশে ভিড় করছেন মেলায় আসা দর্শকরা।

দেশ ডেইরি অ্যান্ড গোট ফার্মের মালিক মোকলেছুর রহমান জানান, তার খামারে আরও বেশ কয়েকটি গরু আছে। সেগুলো ছোট। ৩০ মণ ওজনের এই ষাঁড় তিনি কোরবানির ঈদে বিক্রি করবেন।

দিনব্যাপী প্রদর্শনী মেলায় সদর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে খামারি উদ্যোক্তাদের নিয়ে আসা পশু ও পাখিসহ বিভিন্ন উন্নতজাতের প্রযুক্তির উপকরণে ৩০টি স্টল স্থান পায়।

এছাড়া প্রদর্শনী মেলায় আলোচনা সভায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, জেলা ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল হোসেন গাজী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খায়ের উদ্দিন আহমেদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com