শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

বান্দরবানে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে উদযাপিত হল কঠিন চীবর দানোৎসব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ৬৭৯ বার পঠিত

 রিমন পালিত : বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে উদযাপিত হলো কঠিন চীবর দানো উৎসব । ২৮ নভেম্বর শনিবার দিনব্যাপী‌ শহরের উজানীপাড়া রাজগুরু বিহারে নানা কর্মসূচির মধ্য দিয়ে কঠিন চীবর দানোৎসব শুরু হয়। এই উৎসবকে ঘিরে সকালে বিহার কমিটির ব্যানারে বৌদ্ধ ধর্মালম্বীরা উজানীপাড়া, মধ্যমপাড়া, জাদীপাড়া’সহ আশপাশের এলাকার বৌদ্ধ ধর্মালম্বী নারী-পুরুষেরা একটি শোভাযাত্রা বের করে। উজানী পাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ডা: শুভনংলংকারা মহাথের এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ড: জিনবোধি ভিক্ষু । এ সময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং,বোমাং রাজা উচপ্রু চৌধুরী সহ সকল দায়ক-দায়িকা উপাসিকা বৃন্দ। শোভাযাত্রাটি গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন করে বিহারে গিয়ে শেষ হয়। সেখানে ধর্মীয় প্রাথর্ণায় অংশ নেয় বৌদ্ধ ধর্মালম্বী বিভিন্ন শ্রেণী পেশার নারী-পুরুষ। পূন্যের আশায় এ উৎসবে পাহাড়ের বৌদ্ধ ধর্মালম্বী নারীরা মাত্র চব্বিশ ঘন্টায় একদিনের মধ্যে তুলা থেকে বিশেষ কায়দায় বানানো চরকায় ঘুরিয়ে ঘুরিয়ে সুতা তৈরী করে। পরিশেষে সকলে প্রার্থনায় অংশগ্রহণ করে দেশ-জাতি সকলের মঙ্গলের জন্য প্রার্থনা করেন এবং পঞ্চশীল গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com