শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদকে কুটুক্তি করায় আইনি ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত

জুয়েল খান রাজশাহী সংবাদদাতা
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৬১ বার পঠিত

নিউজ ডেস্ক: রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের অধিকার ও স্বার্থরক্ষার শপথ নিয়ে “রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদ” এর পথ চলা। এই পথ চলার শুরুতে অর্থাৎ ১২ জুন এই সংগঠনকে নিয়ে কুটুক্তিমুলক কথা ও সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সভাপতি রফিক আলম ও সাধারন সম্পাদক তরিকুল ইসলাম।

যেখানে এই নবগঠিত সংগঠনের সন্মানহানী চেষ্টা করা হয়েছে। যা রাজশাহীর কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়েছে। এর আলোকে ঐ প্রকাশিত সংবাদের তিব্র প্রতিবাদ ও ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা।

যেহেতু ঐ সংবাদের প্রেক্ষিতে তারা ( রফিক আলম ও তরিকুল ইসলাম) ক্ষমা বা প্রতিবাদ বিজ্ঞপ্তি দেয়নি। তাই ১৬ জুন (বুধবার) দুপুরে রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের অস্থায়ী কার্যালয়ে সাংগঠনিক ভাবে আলোচনা সভায় বসে সংগঠনটির আহ্বায়ক কমিটি আইনি পদক্ষেপের সিদ্ধান্ত নেয় ।

এই সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক অধ্যক্ষ আবু ইউসুফ সেলিম। সভা পরিচালনা করেন সদস্য সচিব ইয়াকুব শিকদার।

এতে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহবায়ক মো: আজিবার রহমান, যুগ্ম আহবায়ক এসএম আব্দুল মুগনী নীরো প্রমুখ। যেহেতু কুটুক্তিকারী সাংবাদিকরা ২৪ ঘন্টা পার হলেও তাদের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেনি। তাই সিদ্ধান্ত অনুযায়ী ঐ সাংবাদিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়। তবে চলমান লকডাউনের পর আইনি প্রক্রিয়া সম্পুর্ন করা হবে বলে সিদ্ধান্ত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com