শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

হেঁটে ৬৪ জেলা ভ্রমণ করবেন অ্যাথলেট সাইফুল ইসলাম শান্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ৩৫৬ বার পঠিত

অনলাইন নিউজ : অ্যাথলেট সাইফুল ইসলাম শান্ত হেঁটে ৬৪ জেলা ভ্রমণের উদ্দেশ্যে শুক্রবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে যাত্রা শুরু করেছেন। এ সময় দেশের আয়রনম্যানসহ স্বনামধন্য অ্যাথলেটরা উপস্থিত ছিলেন। ষড়জ অ্যাডভেঞ্চারের সহায়তায় এবং হাইকারস সোসাইটি অব বাংলাদেশের তত্ত্বাবধানে এ কর্মসূচি পরিচালিত হচ্ছে।

সংস্থা দুটি জানায়, আগামী ৩ মাসে ৪ হাজার ৫০ কিলোমিটার পথ হেঁটে একে একে বাংলাদেশের ৬৪ জেলা ঘুরে শেষে কক্সবাজার জেলায় সাইফুলের পদযাত্রা শেষ হবে। প্রতিদিন তিনি গড়ে ৫০ কিলোমিটার করে হাঁটবেন।
ভ্রমণকালে শান্ত প্রত্যেক জেলায় একটি করে বৃক্ষ রোপণ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মধ্যে প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণের গুরুত্ব তুলে ধরার পাশাপাশি জীবন বাঁচাতে রক্তদানের প্রয়োজনীয়তা তুলে ধরার চেষ্টা করবেন। দেশের প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরবচ্ছিন্ন কর্মসূচির প্রতি আনুগত্য প্রদর্শন করে তিনি দেশের তরুণ সম্প্রদায়সহ সব বয়সের নাগরিকদের মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে দেবেন। জাতীয় বিশ^বিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিজ্ঞানে স্নাতক সাইফুল ইসলাম শান্তর বাড়ি কুমিল্লার দেবীদ্বারে। শান্ত দেশের বৃহৎ রানিং গ্রুপগুলোর সক্রিয় সদস্য এবং কুমিল্লার দেবীদ্বার উপজেলায় ‘দেবীদ্বার রানার্স’ নামে দুই হাজার সদস্যের একটি রানিং গ্রুপ পরিচালনা করে আসছেন। একজন নিয়মিত অ্যাথলেট হিসেবে তিনি ভ্রমণ, হাঁটাহাঁটি ও ট্র্যাকিং করে আসছেন। শান্ত ২০২০ সালের ১২ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ৪০ দিনে হেঁটে দেশের ১৬টি জেলার ১০০০ কিলোমিটার (কুমিল্লা থেকে বাংলাবান্ধা) পথ অতিক্রম করেছেন। এ ছাড়া তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই মহান নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০২০ সালের ২০ নভেম্বর ২৪ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লা পর্যন্ত ১০০ কিলোমিটার হাঁটার একটি সচেতনতামূলক কর্মসূচি পালন করেন।
তাছাড়া বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সাইফুল ইসলাম শান্ত গত বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ৭১ কিলোমিটার ‘বিজয় দিবস পদযাত্রার’ একটি কর্মসূচিতে অংশ নিয়েছেন। তিনি ২০১৮ সালে দেশের সর্বোচ্চ (বান্দরবান-আলীকদম) সড়কে ‘১০০ কিলোমিটার হিল চ্যালেঞ্জ’ হিসেবে একটি হাইকিংও সম্পন্ন করেন।

 

facebook sharing button
linkedin sharing button
blogger sharing button
pinterest sharing button
email sharing button
sharethis sharing button

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com