মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন

২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধিনিষেধ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৩০ বার পঠিত

অনলাইন নিউজ : দেশে করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধিনিষেধ জারি হবে। এ বিষয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

সোমবার সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।

করোনার সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধ ঈদ সামনে রেখে বৃহস্পতিবার থেকে অনেকটা শিথিল করা হচ্ছে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে, এ বিষয়ে যেকোনো সময় সিদ্ধান্তের ঘোষণা হতে পারে।

সরকারি সূত্রগুলো বলছে, বিধিনিষেধ শিথিল করার সময়ে স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের গণপরিবহন এবং শপিং মলসহ দোকানপাট খোলা থাকবে। তবে আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলতে হবে গণপরিবহনকে। কোরবানির হাটও বসবে।

সূত্র জানায়, শ্রমজীবী মানুষসহ জীবিকার দিক বিবেচনা করে ঈদের আগে কঠোর স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন, দোকানপাটসহ প্রায় সবকিছুই চালুর অনুমোদন দেয়া হতে পারে। একই সঙ্গে কোরবানির হাটও চলবে। এসব বিষয়ে স্বাস্থ্যবিধি অনুয়ায়ী কিছু নিয়ম মেনে চলতে বলা হতে পারে। তবে, সরকারি অফিস ভার্চুয়ালি চলবে এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ চলছে। প্রথমে ৭ জুলাই পর্যন্ত তা থাকলেও পরে তা আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়, যা বুধবার শেষ হওয়ার কথা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com