শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দুপুরের খাবার এক টুকরা পাঙ্গাশ মাছ মোরেলগঞ্জ হাসপাতালের দৈন্যদশা শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপনকালীন নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ সেনাবাহিনী মাদারীপুরে ডিম আমদানী বন্ধ ক্রেতারা বিপাকে, বেড়েছে সব ধরণের নিত্যপণ্যে রাজশাহীতে ইন্টার্ন ভাতা চালুসহ ৪ দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ ভোজ্যতেলে ভ্যাট ছাড় দিলো এনবিআর বাসে গ্যাস নিতে গিয়ে বিস্ফোরণে নিহত তিন, আহত ২০ রেললাইনে শুয়ে আত্মহত্যার চেষ্টা, হার্ড ব্রেকে ট্রেনের ইঞ্জিন বিকল কৃষিকাজ ছেড়ে মাছ চাষে ভাগ্য খুলেছে শরিফুল ও মিন্টু আলীর সামাজিকভাবে বয়কট করতে হবে মাদক কারবারি পরিবারগুলোকেও : জেলা প্রশাসক আব্দুস সামাদ নাচোলে কর্মশালা

রাজধানীর আগারগাঁয়ে ডেসকো’র উদ্যোগে অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধে অভিযান

মোঃ জুয়েল খান
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ৩১ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক : ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানিলি মিটেডের উদ্যোগে বিদ্যুতের বকেয়া আদায় ও সিস্টেম লস কমিয়ে আনার লক্ষ্যে রাজধানীর তিনটি স্থানে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

সোমবার এক বিজ্ঞপ্তিতে ডেসকো অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধের অভিযান পরিচালনা করেন ডেসকো’র নির্বাহী ম্যাজিস্ট্র্যাট শংকর বিশ্বাস। এক বিজ্ঞপ্তিতে ডেসকা জানায়, আগারগাঁয়ে ৯৬ নং পশ্চিম কাফরুল তালতলা কাঁচাবাজারে গিয়ে দেখা যায় হাজী মো: আবুল বাশার তার নামে নেয়া দুটি মিটার (মিটার নং ০৬৬১৩০০০৫১৫ এবং ৬৬১১৫০০০০৪৩০) থেকে বাইপাস লাইন করে বিদ্যুৎ ব্যবহার করছিলেন। ডেসকো’র নির্বাহী ম্যাজিস্ট্র্যাট শংকর বিশ্বাসের নেতৃত্বে ডেসকো’র টিম মিটার বক্স ভেঙ্গে দেখেন, গ্রাহক পোল থেকে আসা লোকাল সার্ভিস তার কেটে পৃথক তারের মাধ্যমে বাইপাস সংযোগ ব্যবহার করেন। এই বাইপাসের মাধ্যমে কাঁচা বাজার হাজী আবুল মার্কেট এবং একটি খাবারের হোটেলে বিদ্যুৎ সরবরাহ করছিল। তাৎক্ষণিক লাইনটির সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এছাড়া শ্যামলী ২নং রোডে পাঠান গলিতে মিটারবিহীন লাইন দেখা যায়। তবে স্থাপনা খুঁজে পাওয়া যায়নি। সেখান থেকে ২ কেজি তার জব্দ করা হয়।

এদিকে বিএনপি বাজার মুরগীর মার্কেটে মিটারবিহীন লাইন পাওয়া যায়। সার্ভিস তার কেটে হুকিং এর মাধ্যমে এখানে অবৈধ সংযোগ পাওয়া যায়। কোন নির্দিষ্ট স্থাপনা না পাওয়ায় সতর্কতা নোটিশ দেয়া হয় এবং ১৩ কেজি তার জব্দ করা হয়।
এ বিষয়ে ডেসকো’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনাপরিচালক মীর নাহিদ আহসান বলেন, আমরা ডেসকো’র পক্ষ থেকে নিয়মিত অবৈধ সংযোগ বন্ধে অভিযান পরিচালনা করছি এবং এটা অব্যাহত থাকবে। রাতের আঁধারে কিংবা মধ্যরাতে কিছু অসাধু চক্র অবৈধভাবে হুকিং এর মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করে থাকে। আমাদের টিমরাতেও নিয়মিত টহলে থাকে। তারপরও চক্রগুলো সুযোগ পেলেই এ ধরনের কাজ করে থাকে। আমি এ বিষয়ে সকলকে সচেতন হওয়ার অনুরোধ করছি এবং কেউ যদি এ ধরনের কাজ দেখে থাকেন তাহলে আমাদের ডেসকো’র কল সেন্টারে জানালে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারবো। তথ্যদানকারীর পরিচয় গোপন করা হবে। আমরা চাই গ্রাহকদের মানসম্মত এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে ডেসকো অঙ্গীকারবদ্ধ। স্মার্ট গ্রাহকসেবা নিশ্চিত করতে ডেসকো’র পাশাপাশি ডেসকো’র গ্রাহকদেরও এগিয়ে আসতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com