শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দুপুরের খাবার এক টুকরা পাঙ্গাশ মাছ মোরেলগঞ্জ হাসপাতালের দৈন্যদশা শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপনকালীন নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ সেনাবাহিনী মাদারীপুরে ডিম আমদানী বন্ধ ক্রেতারা বিপাকে, বেড়েছে সব ধরণের নিত্যপণ্যে রাজশাহীতে ইন্টার্ন ভাতা চালুসহ ৪ দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ ভোজ্যতেলে ভ্যাট ছাড় দিলো এনবিআর বাসে গ্যাস নিতে গিয়ে বিস্ফোরণে নিহত তিন, আহত ২০ রেললাইনে শুয়ে আত্মহত্যার চেষ্টা, হার্ড ব্রেকে ট্রেনের ইঞ্জিন বিকল কৃষিকাজ ছেড়ে মাছ চাষে ভাগ্য খুলেছে শরিফুল ও মিন্টু আলীর সামাজিকভাবে বয়কট করতে হবে মাদক কারবারি পরিবারগুলোকেও : জেলা প্রশাসক আব্দুস সামাদ নাচোলে কর্মশালা

দুর্গাপূজায় পোশাক কারখানা বন্ধ নিয়ে সিদ্ধান্ত জানালো বিজিএমইএ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪
  • ১৩ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

দুর্গাপূজা চলাকালীন সারাদেশের সব পোশাক কারখানা শ্রম আইন প্রতিপালন করে স্ব স্ব ছুটির ক্যালেন্ডার অনুযায়ী চলবে। তবে সনাতন ধর্মাবলম্বীরা উল্লিখিত ছুটি ভোগ করবে বলে জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। বুধবার (৯ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

এতে বলা হয়, দুর্গাপূজা উপলক্ষে সরকার ১০ অক্টোবর সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। তবে সেখানে শিল্প-কলকারখানার কথা বলা হয়নি। তাই আগামী ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পূজা চলাকালীন সারাদেশে সব পোশাক কারখানা শ্রম আইন প্রতিপালন করে স্ব স্ব ছুটির ক্যালেন্ডার অনুযায়ী চলবে। তবে পূজা চলাকালীন দেশব্যাপী সব পোশাক কারখানায় সনাতন ধর্মাবলম্বীরা উল্লিখিত ছুটি ভোগ করবে বলে জানিয়েছে বিজিএমইএ।

এর আগে, গত ৮ অক্টোবর নির্বাহী আদেশে আগামী ১০ অক্টোবর দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। আর রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, সরকার দুর্গাপূজা উপলক্ষে ১০ অক্টোবর নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করলো। সাধারণ ছুটিকালীন সময়ে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।

 তবে জরুরি পরিষেবা যেমন: বিদ্যুৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর কার্যক্রম, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, ডাক সেবা এবং এ সংশ্লিষ্ট সেবাকাজে নিয়োজিত যানবাহন ও কর্মীরা এ ছুটির আওতার বাইরে থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। হাসপাতাল ও জরুরি সেবা এবং এ সেবার সঙ্গে সংশ্লিষ্টরাও ছুটির আওতার বাইরে থাকবে। চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও কর্মী এবং ওষুধসহ চিকিৎসা সরঞ্জামাদি বহনকারী যানবাহন ও কর্মীরাও ছুটির আওতাবহির্ভূত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com