মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

দেড় বছরের কাজ তিন বছরেও শেষ হয়নি দাউদকান্দি-মতলব সড়ক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ৬ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

কুমিল্লার দাউদকান্দি থেকে মতলব সড়কটি দেড় বছরের কাজ সম্পন্ন হওয়ার কথা থাকলেও তিন বছরেও শেষ হয়নি। নির্ধারিত সময়সীমা শেষ হয়ে যাওয়ায় সড়কের নির্মাণ কাজ শেষ না হওয়ায় স্থানীয়রা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

জানা গেছে, দাউদকান্দির বলদাখাল থেকে মতলব সড়কটির দাউদকান্দি থেকে  শ্রীরায়েরচর পর্যন্ত ভূমি অধিগ্রহণ ছাড়া প্রায় ৮৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়কটি পাশের ঢুনি নসরদ্দি গ্রামে ও সোনাকান্দা মাদ্রাসা হতে শ্রীরায়েচর মাজার পর্যন্ত অনেক ভূমির মালিক অধিগ্রহণের টাকা না পাওয়ায় ভূমি ছাড়ছে না বিধায় সড়কের কাজ বন্ধ থাকায় দুর্ভোগ বাড়ছে। তবে এ সড়কটি নির্মাণের কাজ সম্পন্ন হলে যোগাযোগের দূরত্ব কমে যাবে এবং দক্ষিণ অঞ্চলের উন্নয়নের দুয়ার খুলে যাবে।

স্থানীয়লিটন, আব্দুসসাত্তার, মোবারকহোসেনবলেন, সড়কেরপাশেভূমিরমালিকদেরসাথেচুক্তিকরেসড়কওজনপদবিভাগেরকর্মকর্তাদেরসঙ্গেআতাতকরেসড়কেরপাশেদেওয়ালওবিল্ডিংকরারকারণেসড়কটিরকাজআটকেরয়েছে।ভূমিঅধিগ্রহণের  টাকারব্যাপারেদাউদকান্দিরঢুনীনছরদিগ্রামেরভূমিরমালিকআব্দুলমতিনঢালীজানানআমাদেরভূমিরকাগজপত্রকুমিল্লাডিসিঅফিসেজমাদিয়েছিএবংভূমিঅধিগ্রহণেরটাকাপাওয়ারজন্যকিছুখরচকরেছিআমিভূমিঅধিগ্রহণেরটাকানাপাওয়ারকারণেসড়কেরজন্যভূমিছাড়ছিনা।

সড়কের পাশে একই গ্রামের ভূমির মালিক আলি আহমেদ জানান ২০২২ সালে ভূমি অধিগ্রহণের টাকা পাওয়ার কথা থাকলেও টাকা না পাওয়ার কারণে সড়কের জন্য আমি ভূমি ছাড়ছি না৷

এদিকেঢুনীনছরদ্দিগ্রামেরভূমিরমালিকআব্দুল্লাহজানান, আমাদেরভূমিছাড়ারজন্যনোটিসকরেছেতবেভূমিঅধিগ্রহণেরটাকাপাইনিবিধায়সড়কেরজন্যভূমিছাড়ছিনা।এছাড়াওইগ্রামেরভূমিরমালিকজুলহাস, আলীআকবর, আবুলকালাম, আব্দুল্লাহ, আব্দুররশিদ, মতিনফকিরজানানভূমিঅধিগ্রহণেরটাকানাপাওয়াপর্যন্তআমরাআমাদেরভূমিসড়কেরজন্যছাড়বনা।

দাউদকান্দি থেকে মতলব সড়ক নির্মাণ কাজের ব্যাপারে দৌলদ্দী গ্রামের ব্যবসায়ী শাহাবুদ্দিন জানান সড়কের পাশে দৌলদ্দী মাদ্রাসার পূর্ব পাশে তিনটি দোকান ও একটি বিল্ডিং আরও অনেক বাড়ি ও একটি বিল্ডিং এবং সোনাকান্দা মাদ্রাসার হতে শ্রীরায়ের চর পর্যন্ত অনেক বাড়ি ভেঙে না দিলে যানজটের ভোগান্তি কমবে না।

সড়ক ও জনপথ বিভাগের কুমিল্লা উপ-সহকারী প্রকৌশলী আবু সালে জানান, দাউদকান্দি থেকে মতলব সড়কের পাশে ভূমির মালিকরা ভূমি অধিগ্রহণের টাকা পায়নি বিধায় জমি ছাড়ছে না এতে সড়কের কাজ বন্ধ রয়েছে এবং দাউদকান্দি থেকে শ্রীরায়েরচর পর্যন্ত সাড়ে ১০ কিলোমিটার সড়কের মধ্যে দুই কিলোমিটার সড়কের কাজ এখনো বাকি রয়েছে। তবে ভূমি অধিগ্রহণের টাকা কুমিল্লা ডিসি অফিসে জমা রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের কুমিল্লা নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জানান, সড়কের পাশে ভূমির মালিকরা ভূমি অধিগ্রহণের টাকা পায়নি বলে জমি ছাড়ছে না বিধায় কাজ বন্ধ রয়েছে তবে সড়কে নির্মাণে সময়সীমা আগামী জুন পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com