শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

নিষিদ্ধ ছাত্রলীগ মিটিং-মিছিল করলেই আইনি ব্যবস্থা: আইজিপি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
  • ৬ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম জানিয়েছেন, ছাত্রলীগ যেকোনো মিটিং বা মিছিল করলে তাদের বিরুদ্ধে  আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে রংপুরে একটি সুধী সমাবেশে তিনি এই কথা বলেন। এই সমাবেশে রংপুর মহানগর পুলিশের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। আইজিপি বলেন, “ছাত্রলীগ আর কখনো মিটিং বা মিছিল করতে পারবে না। সাধারণ মানুষ তাদের অপকর্মের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে।”

তিনি উল্লেখ করেন, ছাত্র-জনতার ওপর হামলার ঘটনা ঘটেছে এবং সেখানে কিছু পুলিশ সদস্য জড়িত ছিল। আইজিপি অভিযোগ করেন যে, সরকার অস্ত্রের লাইসেন্স প্রদান করেছে এবং এই অস্ত্র সাধারণ মানুষের বিরুদ্ধে ব্যবহার করা হয়েছে। তিনি বলেন, অস্ত্রের নতুন বিধিমালা তৈরি হচ্ছে যাতে ভবিষ্যতে কোনো বৈধ অস্ত্র সাধারণ জনগণের বিরুদ্ধে ব্যবহার করা না হয়।

ময়নুল ইসলাম আরও বলেন, ছাত্রলীগের কর্মকাণ্ডের কারণে বিশ্ববিদ্যালয়গুলোতে বিশৃঙ্খলা বেড়ে গেছে। তিনি রাজনীতিবিদদের উদ্দেশ্যে বলেন, পুলিশকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার না করতে। এইভাবে পুলিশের পেশাদারিত্ব এবং সুনাম রক্ষা হবে।

তিনি জানান, ছাত্র-জনতার আন্দোলনে নিহত শহীদ আবু সাঈদসহ অন্যান্য শহীদদের পরিবারের পক্ষ থেকে দায়ের করা মামলাগুলো ভালোভাবে তদন্ত করা হচ্ছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে ২১ জনকে গ্রেফতার করা হয়েছে, যার মধ্যে দুইজন পুলিশ সদস্যও রয়েছেন।

আইজিপি শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করে তার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন এবং আন্দোলনের নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন। এই সমাবেশে রংপুরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com