রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

নোকিয়া বড় চমক নিয়ে আসছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৫ বার পঠিত

দীর্ঘদিন ধরে নোকিয়া ভারতীয় বাজারে বিরাট একটা জায়গা জুড়ে ছিল। তবে অ্যান্ড্রয়েড ফোন আসার পর থেকে ধীরে ধীরে নোকিয়ার ফোনের জনপ্রিয়তা কমতে থাকে। কিন্তু Nokia বাজারে টিকে থাকার জন্য় একের পর এক স্মার্টফোন লঞ্চ করছে।

Nokia Safari Edge

তবে এরই মধ্যে সংস্থাটি একাধিক মোবাইল ফোন লঞ্চ করলেও অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে টেক্কা দিতে পারেনি। এবার Nokia Safari Edgeনামে একটি দুর্দান্ত স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Nokia।

Nokia-র এই স্মার্টফোনে অনেক ফিচার রয়েছে। এই Nokia স্মার্টফোনটিতে 12GB RAM পাওয়া যাচ্ছে। এর সঙ্গে ফোনটিতে 8900mAh-এর ব্যাটারিও দেওয়া হয়েছে। Nokia Safari Edge-এ কোম্পানি 4K রেজোলিউশন সহ 6.5-ইঞ্চি সুপার AMOLED অফার করছে।

এই নোকিয়া হ্যান্ডসেটটি 8GB+12GB RAM এবং 128GB+256GB ROM সহ আসে। Nokia ডিভাইসটিতে Qualcomm Snapdragon 888 SoC ব্যবহার করা হয়েছে। সফ্টওয়্যার সম্পর্কে বললে, এই ডিভাইসটি Android 12 এ চলে।

ফটোগ্রাফির জন্য Nokia Safari Edge-এ একটি কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার একটি 64MP মেগাপিক্সেল প্রাইমারি লেন্স রয়েছে। এর সঙ্গে 32MP + 8MP + 5MP এর আরও তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। সেলফি এবং ভিডিয়ো কলিংয়ের জন্য একটি 44MP ফ্রন্ট ক্যামেরা লেন্স দেওয়া হয়েছে।

Nokia Safari Edge

এতে ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। Nokia Safari Edge স্মার্টফোনটিতে পাওয়ার ব্যাকআপের জন্য ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 8900mAh এর শক্তিশালী ব্যাটারি রয়েছে। শুধু তাই নয় ফোনে কানেক্টিভিটির জন্য 5G LTE, Wi-Fi, ব্লুটুথ, GPRS-এর মতো ফিচারও রয়েছে।

এই মোবাইলটি লঞ্চ হওয়ার পরে ভারতীয় বাজারে প্রায় 36000 টাকায় দেখা যেতে পারে। যদিও মোবাইলটি লঞ্চের পরেই আসল দাম জানা যাবে এবং চলতি বছরের এই মাসেই লঞ্চে হবে বলে আশা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com