মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্যামপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে ভোলাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস প্রয়াত দুই কলেজ শিক্ষকের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকার চেক বিতরণ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে একুশে পদকপ্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জে জিয়াউল হকের পাঠাগারে ধর্মীয় বই উপহার দিল ইসলামিক ফাউণ্ডেশন শিবগঞ্জ উজিরপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে শংকরবাটিতে যাকাতের পূর্ণ বিতরণ চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন পালন চাঁপাইনবাবগঞ্জে আধুনিক ও রুচিশীল পোশাকের সমাহার নিয়ে ইনসাইড লাইফস্টাইলের যাত্রা শুরু

হোয়াটসঅ্যাপ সম্প্রতি নতুন আপডেট এনেছে,একসঙ্গে ব্যবহার করা যাবে ৪ ডিভাইসে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ১৫৯ বার পঠিত

হোয়াটসঅ্যাপ সম্প্রতি নতুন আপডেট এনেছে। বৃহস্পতিবার মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপে একসঙ্গে ৪ ডিভাইসে ব্যবহার করা যাবে। মিলবে আগের থেকে অনেক বেশি স্পিড।

এমনকি ফোন অফ থাকলে বা আপনার কাছে না থাকলে বাকি ডিভাইসগুলোর চ্যাট সিঙ্ক থাকবে এনক্রিপ্টেড অবস্থায়। যারা উইন্ডোজ ডেস্কটপে অ্যাপটি ব্যবহার করেন তারা আপডেট করার পর এই নতুন সব ফিচার দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপ- এক টুইটে জানায়, আপনি এখন চাইলে হোয়াটসঅ্যাপ ৪টি ডিভাইস পর্যন্ত লিংক করে রাখতে পারবেন। যাতে আপনার চ্যাট সিঙ্ক থাকে। এমনকি যখন আপনার ফোন অফ হয়ে যাবে তখনও এনক্রিপ্টেড থাকবে।

তাহলে এখন দেখে নিন কীভাবে একটি অ্যাকাউন্টের সাহায্যে ৪টি ডিভাইস লিংক করবেন।

১। সবার আগে আপনাকে আপনার প্রাইমারি ডিভাইসে হোয়াটসঅ্যাপ খুলতে হবে। যা আপনার ফোনের সঙ্গে লিংক করা আছে।

২। এবার সেটিংসে গিয়ে লিংক ডিভাইস অপশনে যান।

৩। লিংক নিউ ডিভাইস অপশনে ক্লিক করে আপনাকে স্ক্রিনে যা যা করার নির্দেশ দেওয়া হবে করতে থাকবেন।

৪। এবার উইন্ডোজ ডেস্কটপে দ্বিতীয় ডিভাইস হিসেবে এই হোয়াটসঅ্যাপ চ্যাট খুঁজতে চাইলে হোয়াটসঅ্যাপ ওয়েব খুলুন সেখানে।

৫। কিউআর কোড স্ক্যান করুন ওয়েব পেজের। এবার অপেক্ষা করুন সিঙ্ক করার। সিঙ্ক হয়ে গেলে এখানে আপনার চ্যাট দেখিয়ে দেবে।

৬। এই উপায়েই আপনি বাকি ডিভাইসগুলোতেও হোয়াটসঅ্যাপ চ্যাট খুলতে পারবেন। আপনার সিস্টেমে যতক্ষণ ইন্টারনেট পরিষেবা থাকছে ততক্ষণ এর সেকেন্ডারি ডিভাইসগুলো কানেকটেড থাকবে।

৭। আপনি যখন বেরোতে চাইবেন তখন লগ আউট করে আনলিংক করে ফেলতে পারবেন।

হোয়াটসঅ্যাপ-এর ইউজার গাইডে বলা আছে ব্যবহারকারী চাইলে একটি ফোন এবং ৪টি ডিভাইসে একটি অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে পারবেন। প্রতিটা লিংকড ডিভাইসের ক্ষেত্রে একই রকমের প্রাইভেসি এবং নিরাপত্তা মিলবে এন্ড টু এন্ড এনক্রিপশনের সাহায্যে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com