শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

ফেসবুকে ভিডিও ডাউনলোড করবেন কীভাবে?

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ৫৯৮ বার পঠিত

অনলাইন নিউজ : ফেসবুক স্ক্রল করতে করতে অনেক ভিডিও চোখে পড়ে। এসব ভিডিওর কিছু মজার ও কিছু শিক্ষণীয়। অনেকে এসব ভিডিও নিজেদের ডিভাইসে ডাউনলোড করে রাখেন। কীভাবে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে হয় সেই প্রক্রিয়া সম্পর্কে অনেক ব্যবহারকারী জানেন না। ফেসবুকে ভিডিও ডাউনলোডের সহজ উপায় সম্পর্কে আজ আপনাকে জানাবো-

উইন্ডোজ ও ম্যাক থেকে ডাউনলোড করবেন কীভাবে?

উইন্ডোজ ও ম্যাক উভয় ডিভাইসে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোডের প্রক্রিয়া একই রকম। প্রথমে আপনি যে ভিডিও ডাউনলোড করতে চান তার লিংক কপি করুন। এরপর ‘এফবিডাউন ডট নেট’ ওয়েবসাইটে চলে আসুন। সেখানে একটি বক্স রয়েছে। বক্সে কপি করে রাখা লিংকটি পেস্ট করুন। এবার ‘ডাউনলোড‘ অপশনে ক্লিক করলেই ভিডিওটি ডাউনলোড হয়ে যাবে।

আরও একটি উপায়ে ফেসবুকের ভিডিও ডাউনলোড করা যায়। উইন্ডোজ বা ম্যাক ব্রাউজারে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে ভিডিওটির অ্যাড্রেস বারে লিংক সিলেক্ট করতে হবে। এরপর ডব্লিউডব্লিউডব্লিউ-এর স্থলে এম টাইপ করে এন্টার বাটন ক্লিক করুন। এতে আরেকটি ট্যাব ওপেন হবে। সেখানে ভিডিওটি প্লে করুন এবং রাইট বাটন ক্লিক করুন। তারপর ব্রাউজার ভেদে সেভ ভিডিও অ্যাজ, সেভ টার্গেট অ্যাজ বা সেভ লিংক অ্যাজ- যেকোনো একটি সিলেক্ট করে ডাউনলোড করুন।

অ্যান্ড্রয়েড ও আইফোন থেকে ভিডিও ডাউনলোড করবেন কীভাবে?

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ফেসবুক থেকে যে ভিডিও ডাউনলোড করতে চান সেই ভিডিওর শেয়ার বাটনে গিয়ে ‘কপি লিংকে’ ক্লিক করুন। এরপর ক্রোমব্রাউজারে ‘এফবিডাউন ডট নেট’ ওয়েবসাইটে গিয়ে কপি করা লিংকটি পেস্ট করুন। এবার ‘সেভ টু ফোন’ অপশনে ক্লিক করুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com